নারায়ণস্বামী বললেন- বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বাধিক গুরুত্ব দেয় ভারত

ভারত বাংলাদেশের সঙ্গে তার সম্পর্ককে সর্বাধিক গুরুত্ব দেয় বলে মন্তব্য করেছেন সে দেশের পার্লামেন্ট-বিষয়ক প্রতিমন্ত্রী ভি নারায়ণস্বামী। গত বুধবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হোসেইন তৌফিক ইমামকে তিনি এ কথা বলেন।


নারায়ণস্বামী ওই দিন নয়াদিল্লিতে উপদেষ্টা হোসেইন তৌফিকের সঙ্গে এক বৈঠক করেন। নয়াদিল্লিতে তিন দিনব্যাপী অনুষ্ঠিত কমনওয়েলথ অ্যাসোসিয়েশন ফর পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্টের (সিএপিএএম) দ্বিবার্ষিক সম্মেলনের বাইরে তাঁদের এ বৈঠকটি হয়। নারায়ণস্বামী তিস্তার পানি বণ্টনসহ সব বিষয়ে নয়াদিল্লি ঢাকার সঙ্গে সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ বলেও এ সময় তাঁকে জানান।
বাংলাদেশে গত বছর সেপ্টেম্বর মাসে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সফর অনুষ্ঠিত হওয়ার কথা উল্লেখ করে নারায়ণস্বামী বলেন, তাঁর ওই সফরে দ্বিপক্ষীয় বিষয়ে অত্যন্ত সফল আলোচনা হয়েছে। নারায়ণস্বামী বৈঠকে বাংলাদেশ ও ভারতের মানুষের মধ্যে সাংস্কৃতিক বন্ধন এবং ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় থেকে উভয় দেশের মধ্যে বিরাজমান সুসম্পর্কের বিষয়টিও তুলে ধরেন। গতকাল নয়াদিল্লি থেকে প্রকাশিত এক আনুষ্ঠানিক বিবৃতিতে এসব কথা জানানো হয়।
হোসেইন তৌফিক বৈঠকে বাংলাদেশের স্বাধীনতা-পরবর্তী সময়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সম্পর্কের পুনর্জাগরণের বিষয় উল্লেখ করেন। পিটিআই।

No comments

Powered by Blogger.