ভোট কারচুপি পরিকল্পনা ফাঁস হওয়ায়...

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একজন কংগ্রেস সদস্যের ছেলে নির্বাচনী প্রচারণার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ভোট কারচুপি নিয়ে এক ব্যক্তির সঙ্গে কথোপকথনের গোপন ভিডিও ফাঁস হওয়ার পরিপ্রেক্ষিতে তিনি সরে দাঁড়ান।


প্রজেক্ট ভেরিতাস নামের একটি সংগঠনের কর্মী জেমস ও’কিফে ওই গোপন ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি ১০০ নিবন্ধিত ভোট কারচুপির বিষয় নিয়ে নির্বাচনী প্রচারণার দায়িত্বে থাকা ওই কংগ্রেস সদস্যের ছেলের সঙ্গে কথা বলছেন।
ভিডিওটিতে কংগ্রেস সদস্য জিম মোরানের ছেলে প্যাট্রিক মোরানকে ওই ব্যক্তির প্রস্তাবে সাড়া দিতে দেখা না গেলেও সেটি প্রত্যাখ্যান করতেও দেখা যায়নি। ডেমোক্রেটিক পার্টির সদস্য জিম মোরানের নির্বাচনী প্রচারণার দায়িত্ব থাকা দল বলেছে, ঘটনাটি ভুল-বোঝাবুঝি থেকে হয়েছে।
জিম মোরান ভার্জিনিয়া থেকে ১১ বার মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভার্জিনিয়া অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য বলে পরিচিত। প্যাট্রিক তাঁর বাবার নির্বাচনী প্রচারণা দলের মাঠ পরিচালক হিসেবে কাজ করছিলেন।
গত বুধবার প্যাট্রিক বলেন, তিনি ওই ব্যক্তির কথায় গুরুত্ব দেননি। বরং তিনি তাঁর সঙ্গে রসিকতা করেছেন। তবে প্রচারণার দায়িত্ব থেকে তিনি সরে দাঁড়াচ্ছেন। বিবিসি।

No comments

Powered by Blogger.