ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার জবানবন্দি- অর্থ পাচারের কথা স্বীকার

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেন অবৈধভাবে অর্থ পাচারের কথা স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সাইফুর রহমানের আদালতে রফিকুল আমীন ও মহানগর হাকিম হারুন-অর রশিদের আদালতে মোহাম্মদ হোসেন জবানবন্দি দেন।


জবানবন্দি গ্রহণ শেষে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাধারণ নিবন্ধন শাখা (জিআরও) সূত্রে জানা যায়, গতকাল রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেন ডেসটিনির অর্থ পাচার ও বিভিন্ন হিসাবে অর্থ স্থানান্তরের বিষয়ে জবানবন্দি দিতে রাজি হওয়ায় তাঁদের আদালতে হাজির করা হয়। পৃথক দুটি আদালতে তাঁদের জবানবন্দি নেওয়ার আবেদন করে দুদক।
আদালত সূত্র জানায়, গতকাল দুপুর ১২টায় ডেসটিনির এই দুই শীর্ষ কর্মকর্তাকে আদালতে আনা হয়। আদালত জবানবন্দি নেওয়ার আগে আসামিদের চিন্তাভাবনা করার জন্য তিন ঘণ্টা সময় দেন। পরে বিকেল চারটায় তাঁরা দুই হাকিমের খাস কামরায় পৃথক জবানবন্দি দেন।
এর আগে ১৪ অক্টোবর দুই মামলায় ১৮ দিনের রিমান্ডে নিয়ে রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে জিজ্ঞাসাবাদ করে দুদক।
১১ অক্টোবর এই দুজন ও ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট ও সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। হারুন-অর রশিদ পরে হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পান।
ডেসটিনি গ্রুপের কর্মকর্তাদের বিরুদ্ধে গত ৩১ জুলাই দুটি মামলা করে দুদক। মামলায় অভিযোগ করা হয়, ডেসটিনি-২০০০ লিমিটেড কর্তৃপক্ষ ডেসটিনি ট্রি প্ল্যান্টেশন ও ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মাধ্যমে প্রায় চার হাজার কোটি টাকা সংগ্রহ করে। বর্তমানে প্রতিষ্ঠান দুটির ব্যাংক হিসাবে পাঁচ কোটি ৪৩ লাখ টাকা আছে। বাকি তিন হাজার ২৮৫ কোটি টাকা আসামিরা পাচার ও আত্মসাৎ করেছেন।

No comments

Powered by Blogger.