অভিযোগ মির্জা ফখরুলের- অবৈধ পশুর হাট বসিয়ে চাঁদাবাজি করছে সরকারি দলের ‘পান্ডা’রা

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকার বা সিটি করপোরেশনের অনুমোদন ছাড়াই সরকারি দলের ‘পান্ডা’রা বিভিন্ন মহল্লায় পশুর হাট বসিয়েছে। তারা এসব হাটের ক্রেতা-বিক্রেতার কাছ থেকে যত খুশি চাঁদা আদায় করছে।


গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ অভিযোগ করেন। তিনি বলেন, এর ফলে পশুর হাটে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। এতে পশুর ক্রেতা ও বিক্রেতা উভয়েই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তিনি এর তীব্র নিন্দা জানান।
মির্জা ফখরুল দলের স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়াকে একটি টেলিভিশনের টক শো অনুষ্ঠানে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান ‘চোখ তুলে নেওয়া’র যে হুমকি দিয়েছেন, তার তীব্র নিন্দা জানান। একই সঙ্গে যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন জামিন পাওয়ার পরও অন্য মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে মুক্তি না দেওয়ার নিন্দা জানান।
৭ নভেম্বর উপলক্ষে কর্মসূচি: ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে দলের কর্মসূচির ঘোষণা দিতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। এর আগে দলীয় কার্যালয়ে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও মহিলা দলের সঙ্গে যৌথসভা করে বিএনপি। সভায় তিন দিনের কর্মসূচি চূড়ান্ত করা হয়।
কর্মসূচির মধ্যে আছে: আগামী ৬ নভেম্বর নয়াপল্টনে সমাবেশ, ৭ নভেম্বর সকাল ছয়টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় খালেদা জিয়ার নেতৃত্বে জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও ৮ নভেম্বর বিকেল তিনটায় ছাত্রদলের উদ্যোগে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন।

No comments

Powered by Blogger.