ফেসবুকে কাদেরের প্রশংসায় তিন শ নাগরিক by তৌহিদুর রহমান

ঈদ উপলক্ষে বিভিন্নস্থানে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের আকস্মিক পরিদর্শনের বিষয়টি সাধারণ মানুষ ইতিবাচক হিসেবে দেখছেন। এ বিষয়ে যোগাযোগমন্ত্রীর ফেসবুকে সারাদেশ থেকে শত শত প্রশংসাসূচক মন্তব্য করা হয়েছে। গত চারদিনে পৌনে তিন শ’ নাগরিক যোগাযোগমন্ত্রীকে প্রশংসা করেছেন।


মন্ত্রীকে রেল ও বাস স্টেশনে আকস্মিক অভিযান চালিয়ে যাওয়ার জন্য ফেসবুকে অনুরোধ জানানো হয়েছে।
ঈদ উপলক্ষে প্রতিদিনই যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বিভিন্ন রেল ও বাস স্টেশন পরিদর্শন করছেন। পরিদর্শনকালে দায়িত্বে অবহেলার জন্য তিনি ইতোমধ্যে রেলস্টেশনে বেশ কয়েকজন কর্মকর্তাকে চাকরি থেকে বহিষ্কার করেছেন। একইভাবে বিআরটিসি ও সড়ক বিভাগের কর্মকর্তাকেও দায়িত্বে অবহেলার জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। যোগাযোগমন্ত্রীর এসব কর্মকা-কে দেশের সাধারণ মানুষ ইতিবাচক হিসেবে দেখছেন। মন্ত্রীর ফেসবুকে এ নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য এসেছে।
যোগাযোগমন্ত্রীর ফেসবুকে দেখা যায়, গত চারদিনে পৌনে তিন শ’ নাগরিক মন্ত্রীকে প্রশংসা করেছেন। ফেসবুকে লিপি আজাদ নামে একজন ভদ্রমহিলা যোগাযোগমন্ত্রীর উদ্দেশে বলেছেন, ‘আমি এর আগে আপনার মতো কোনো মন্ত্রী দেখিনি। দেশের যোগাযোগ ব্যবস্থার রাতারাতি পরির্বতন করা সম্ভব নয়। তবে আপনি যে চেষ্টা করছেন, সেজন্য আপনাকে স্যালুট করি’। সাইফুল আলম নামে একজন ভদ্রলোক লিখেছেন, ‘আপনার মতো এমন কিছু মানুষ চাই’। হাফিজা হ্যাপি সুখী নামের একজন ভদ্রমহিলা লিখেছেন, ‘যোগাযোগমন্ত্রী অন্যান্য রাজনীতিবিদদের জন্য একটি আইডল’। বদরুল আলম পরশ নামে একজন অনুরোধ জানিয়ে লিখেছেন, একদিনের জন্য আপনি প্রধানমন্ত্রীর চেয়ারে বসেন’। সাজ্জাদুল আনোয়ার লিখেছেন, আপনার মতো একনিষ্ঠ রাজনীতিবিদ চাই’। আমান আলী নামে একজন লিখেছেন, ‘আপনার কাজের জন্য আমরা ঈশ্বরের কাছে দোয়া করি। আপনাকে অন্যান্য মন্ত্রীর অনুসরণ করা উচিত’।
যোগাযোগমন্ত্রীর উদ্দেশ্যে প্রশান্ত দাশ নামে একজন লিখেছেন ‘মন্ত্রী হলে আপনার মতো মন্ত্রী হওয়া উচিত’ । মোহাম্মদ ইসমাইল লিখেছেন, ‘বাংলাদেশে ওনার মতো মন্ত্রী প্রয়োজন’। সুমন নামে একজন মন্ত্রীর উদ্দেশ্যে লিখেছেন, ‘আপনি যেভাবে কাজ করছেন, আপনার মতো সব মন্ত্রী যদি এমনভাবে কাজ করতেন, তাহলে দেশ পিছিয়ে থাকতো না’। মোছাম্মাদ আক্তার লিখেছেন, ‘আপনি দেশ ও জাতির জন্য কাজ করছেন, আপনি একজন অনেক বড় নেতা’। মোহাম্মদ আহসান কবির নামে একজন লিখেছেন, ‘স্যার আমি আপনার দলের লোক নই। তবে আপনার কাজকে পছন্দ করি। আপনি প্রকৃতই একজন মন্ত্রী।’
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের গত কয়েকদিনে বিভিন্ন বাস ও রেল স্টেশন পরিদর্শনের ছবির ওপরে এসব মন্তব্য করা হয়েছে। বুধবার কমলাপুর রেল স্টেশনে যোগাযোগমন্ত্রীর নির্দেশে অর্থের বিনিময়ে অবৈধভাবে রেলের আসন বিক্রির অভিযোগে এ্যাটেনন্ডেন্ট নিজাম উদ্দীনকে সাময়িক বরখাস্ত করা হয়। ওইদিন সকালে রেলস্টেশন পরিদর্শনের সময় অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে নিজামকে বরখাস্তের এই নির্দেশ দেন মন্ত্রী। একইদিনে একটি ট্রেনের লাইট ও ফ্যান নষ্ট থাকায় রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী সাবা উদ্দীনকে কারণ দর্শানোর এবং বদলির নির্দেশ দেন মন্ত্রী। এর আগে নারায়ণগঞ্জের বিআরটিসি ডিপোতে দুই কর্মকর্তা মিরপুরের বিআরটিসি কার্যালয়ে এক কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্তের নির্দেশ দেন যোগাযোগমন্ত্রী। তাঁর পরিদর্শনের বিষয়ে সাধারণ মানুষ ইতিবাচক হিসেবে দেখছেন। উল্লেখ্য, ওবায়দুল কাদেরকে গত বছর ৫ ডিসেম্বর যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

No comments

Powered by Blogger.