মসিউরের পদত্যাগের আহ্বান এরশাদের

পদ্মা সেতু নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানের প্রতি পদত্যাগের আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে তিনি এই আহ্বান জানান।


বিবৃতিতে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংকের ঋণ প্রাপ্তির বিষয়টি এখনও অন্ধকারাচ্ছন্ন থাকায় দেশবাসীর সঙ্গে আমি গভীরভাবে উদ্বিগ্ন। পদ্মা সেতু দেশের দক্ষিণাঞ্চলের ১৮টি জেলার মানুষের প্রাণের দাবি। এই সেতুর সঙ্গে জাতীয় অথনৈতিক উন্নতি-অগ্রগতি-সমৃদ্ধি এবং সুষম যোগাযোগ ব্যবস্থার বিষয়টি জড়িত রয়েছে। এই সেতু প্রকল্প বাস্তবায়ন করা জাতীয় দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। পদ্মা সেতুতে অর্থায়নের ব্যাপারে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ এনে কিছু শর্তারোপ করায়-ইতোপূর্বে আমি তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে দেশ ও জাতির স্বার্থে পদত্যাগ করার আহ্বান জানিয়েছিলাম। পদ্মা সেতুর স্বার্থে তিনি বিশ্বব্যাংকের শর্ত মোতাবেক পদত্যাগ করে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। জাতি তাঁর কথা স্মরণ করবে।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এছাড়া বিশ্বব্যাংক অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমানের বিরুদ্ধেও অভিযোগ করেছে। এমতাবস্থায়, দেশ ও জাতির স্বার্থে ড. মসিউর রহমানেরও পদত্যাগ করা উচিত হবে। আমরা জানি ড. মসিউর রহমান একজন গুণী মানুষ। দেশের স্বার্থে তিনিও পদত্যাগ করলে তা অসম্মানের হবে না। আমি অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমানের প্রতি আহ্বান জানাইÑআপনি কোন দ্বিধা-দ্বন্দ্ব না করে পদ্মা সেতুর স্বার্থে অবিলম্বে পদত্যাগ করুন। জনগণ আপনার ত্যাগের কথাও স্মরণ করবে।
তিনি বলেন, দেশের সকল রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাইÑআসুন আমরা সম্মিলিতভাবে বিশ্বব্যাংকের কাছে পদ্মা সেতুতে অর্থায়নের বিষয়টি পুনর্বিবেচনার জন্য আবেদন জানাই। আমি বিশ্বাস করি, আমাদের জাতীয় দাবি বিশ্বব্যাংক উপেক্ষা করতে পারবে না। বিশ্বব্যাংকের ঋণ নিয়েই আমরা পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়ন করতে চাই।

No comments

Powered by Blogger.