সংসদীয় কমিটিকে স্বরাষ্ট্রমন্ত্রী- লিমনের পরিবারের বিরুদ্ধে মামলায় র‌্যাব-পুলিশ জড়িত নয়

র‌্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠির লিমন হোসেনের মা-বাবা-ভাইয়ের বিরুদ্ধে করা মামলার সঙ্গে র‌্যাব বা পুলিশের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।


বৈঠক শেষে কমিটির সদস্য মুজিবুল হক সাংবাদিকদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠকে বলেছেন, লিমনের নামে যে মামলা হয়েছে, তাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্পৃক্ততা নেই। র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে, লিমনের বিরুদ্ধে করা মামলার বাদী ইব্রাহীম তাদের সোর্স নন।
একই বিষয়ে কমিটির সভাপতি আবদুস সালাম সাংবাদিকদের বলেন, ‘লিমনের নামে যে মামলা করা হয়েছে, তা আদালতে দায়ের করা হয়েছে। কমিটিকে র‌্যাব ও পুলিশ যা বলেছে, তাতে কমিটি মনে করছে, এ ঘটনায় তারা জড়িত নয়।’
সহায়তা করছে না রুনির পরিবার: কমিটি সূত্র জানায়, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার ব্যাপারে যথেষ্ট অগ্রগতি হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে সংসদীয় কমিটিকে জানানো হয়েছে। র‌্যাব মনে করে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করা সম্ভব হবে।
কমিটির সদস্য মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, সংসদীয় কমিটিকে র‌্যাব জানিয়েছে, তদন্তে রুনির পরিবার যথেষ্ট সহযোগিতা করছে না। সাগর-রুনির সন্তান মেঘকে কাউন্সিলিং করানোর বিষয়েও সহযোগিতা করা হচ্ছে না।’
এদিকে সংসদ সচিবালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমাজের যেসব প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে কোনো ফৌজদারি অভিযোগ নেই, সেই সব ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছ থেকে পুলিশের জন্য অনুদান হিসেবে গাড়ি, আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম গ্রহণ করার বিষয়ে বৈঠকে আলোচনা হয়। কমিটি এ বিষয়ে একটি খসড়া নীতিমাল প্রণয়নের সুপারিশ করেছে।
কমিটির সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, হুইপ মির্জা আজম, মুজিবুল হক চুন্নু, হাবিবর রহমান, নুরুল ইসলাম সুজন, সফিকুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.