ছাত্রলীগের আলোচনায় প্রধানমন্ত্রী- ক্ষমতায় যাওয়ার কোনো বাঁকা পথ নেই

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাস করে। জনগণের ক্ষমতায় আস্থা রাখে। ক্ষমতায় যাওয়ার জন্য আমাদের কোনো বাঁকা পথ নেই। জনগণ যা চাইবে, তা আমরা মেনে নেব।’
গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু ও তাঁর সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, যাদের ক্ষমতায় যাওয়ার খায়েশ আছে, কিন্তু মানুষের সামনে যাওয়ার সাহস নেই, তারাই বাঁকা পথ খোঁজে। তবে জনগণের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না। খেলতে দেওয়া হবে না। তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে পাঁচ হাজার ৯৯২টি স্থানে নির্বাচন হয়েছে। কোথাও একটা টুঁ-শব্দ হয়নি। কোনো প্রাণহানি ঘটেনি।
ছাত্রলীগের নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়া ও তাঁর আদর্শ অনুসরণ করার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, রাজনৈতিক নেতা হতে হলে ত্যাগের মানসিকতা নিয়ে গড়ে উঠতে হবে। চিন্তা ও আদর্শের দিক থেকে সব সময় মানুষের কথা চিন্তা করতে হবে। তিনি নেতা-কর্মীদের দলীয় কর্মকাণ্ডে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, সংগঠন শক্তিশালী না হলে রাজনীতিতে সফলতা অর্জন সম্ভব নয়।
মানুষ উৎসবমুখর পরিবেশে ঈদ উদ্যাপন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সারা দেশে ৪২ হাজার কোটি টাকার ঈদের কেনাবেচা হয়েছে। এখন বিদ্যুৎ ও গ্যাসের সমস্যা নেই। আমরা নীতি এবং আদর্শ নিয়েই সরকার পরিচালনা করছি।’
ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তৃতা করেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল হক, বৈশাখী টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক ফায়েকুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

No comments

Powered by Blogger.