বিরামপুরে আ.লীগ কার্যালয় ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা গত সোমবার বিরামপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় নেতা-কর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবিও ভাঙচুর করে। ছাত্রলীগের এক নেতা শ্রমিক ইউনিয়নের এক নেতাকে মারধর করলে এ ঘটনা ঘটে।


এ ঘটনার জের ধরে দিনাজপুর-ঢাকা মহাসড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন জানান, ২১ আগস্ট ঢাকায় গ্রেনেড হামলায় নিহতদের সঞ্চরণে যুবলীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে বিকেল পাঁচটায় সঞ্চরণসভার আয়োজন করা হয়।
সঞ্চরণসভার আগে শোক শোভাযাত্রা বের করলে মোটরশ্রমিকেরা এতে বাধা দেওয়ার চেষ্টা করেন। এ সময় ছাত্রলীগের ছেলেদের সঙ্গে শ্রমিক ইউনিয়নের নেতাদের সামান্য ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।
এর জের ধরে মোটর শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা তাদের সঞ্চরণসভার প্যান্ডেল, দলীয় কার্যালসহ বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে।
মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের বিরামপুর শাখার সাধারণ সম্পাদক মো. মাহাবুবুর রহমান জানান, শোক শোভাযাত্রা চলাকালে কাটলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন তাঁকে মারধর করেন। এ কারণে ক্ষিপ্ত শ্রমিকেরা আওয়ামী লীগের নেতা-কর্মীদের কাছে ছাত্রলীগের ওই ছেলেকে কার্যালয় থেকে বের করে দিতে বলেন। কিন্তু তাঁরা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেননি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন জানান, বঙ্গবন্ধুর ছবি ও দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় তিনি আইনানুগ ব্যবস্থা নেওয়ার চেষ্টা চালাবেন।

No comments

Powered by Blogger.