গেমস- তৈরি করুন মজার পেস্ট্রি by সুমন পাটওয়ারী

কেক বা পেস্ট্রি মানেই মজার খাবার। নানান রকম ফ্লেভার, বাহারি ডিজাইন ও রঙিন প্রেস্ট্রি। নানান আকৃতির পেস্ট্রি বা কেক নজরকাড়া হয়ে উঠলে তো কথাই নেই। ছোট্ট মেয়ে জিল, যে বেণি দুলিয়ে স্কুলে যায় আর আসে, সে একসময় আবিষ্কার করে, দিন দিন তাদের পরিবারের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ হয়ে যাচ্ছে।


এর কারণ জানতে গিয়ে দেখতে পেল, তাদের পরিবার চলার জন্য প্রয়োজনীয় টাকা আসত ব্যবসা থেকে। আর এই ব্যবসাই দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। এ কারণে টাকা আসার মূল উৎসটা বন্ধ হয়ে যাচ্ছে। এ অবস্থায় পরিবারের হাল ধরার চিন্তাভাবনা শুরু করল জিল। সেই চিন্তা থেকে ঠিক করল, বেকারি খুলবে। প্রথমে খুব ছোট আকারে বেকারি শুরু করলেও একসময় ধীরে ধীরে বড় হবে এটি, বাড়বে এর সংখ্যা। বেকারি থেকে টাকা আয় করে জিল তাদের পুরানো পারিবারিক ব্যবসাকে চাঙা করে তুলবে।
বেকারি শুরু করলেই তো হবে না, এর খাবারের মান উন্নত করতে হবে। সেই সঙ্গে বেশ কিছু নতুন প্যাকেজ চালু করতে হবে, যাতে ক্রেতারা এর প্রতি আকৃষ্ট হয়। পাশাপাশি সময় ও চাহিদা অনুযায়ী খাবারে পরিবর্তন আনতে হবে। সেই সঙ্গে ব্যবসা সম্প্রসারণের জন্য নতুন নতুন বেকারি খুলতে হবে। এর জন্য সঠিক জায়গা খুজে বের করতে হবে, যাতে ক্রেতারা খুব সহজে আসতে পারে। এভাবে বেকারি ব্যবসা শুরু করে রান্নাঘর তৈরি করা থেকে সব কাজ করতে হবে কম্পিউটার গেমস কেক ম্যানিয়ায়। পরিবারের সবাইকে নিয়ে খেলার মতো এই গেমস তৈরি করেছে ই-গেমস। এর গ্রাফিকস ও সাউন্ড মোটামুটি মানানসই।

যা যা প্রয়োজন
অপারেটিং সিস্টেম: উইন্ডোজ ৯৮, ২০০০, এমই, এক্সপি
প্রসেসর: ২৫৬ মেগাহার্টজ
ভিডিও কার্ড: ৪ মেগাবাইট
সিডি-রম ড্রাইভ: ১২ এক্স
র‌্যাম: ১২৮ মেগাবাইট
ডাইরেক্ট এক্স: ৮.১
হার্ডডিস্ক: ১৬.৫ মেগাবাইট খালি জায়গা

No comments

Powered by Blogger.