ডেসটিনির কর্মকর্তাদের জামিন বাতিল বিষয়ে শুনানি ১২ সেপ্টেম্বর

মানি লন্ডারিং প্রতিরোধ আইনের দুটি মামলায় ডেসটিনির পাঁচ কর্মকর্তার জামিন বাতিল আবেদনের শুনানির দিন ১২ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে শুনানির কথা থাকলেও আসামিপক্ষ ‘প্রস্তুত না থাকায়’ আদালত এই তারিখ দেন।


আসামিপক্ষের আইনজীবীরা আদালতকে জানান, মামলার নথি তলব করা অবস্থায় ডেসটিনির আরেক কর্মকর্তা আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়েছে। কিন্তু মামলার নথি রিভিশন আদালতে চলে যাওয়ার কারণে নিম্ন আদালতে রিমান্ড শুনানি করা যাচ্ছে না। যেহেতু রিভিশন নিষ্পত্তি হয়নি, তাই মামলার কার্যক্রম স্থগিত থাকবে। এ জন্য তাঁরা নথিটি নিম্ন আদালতে ফেরত পাঠানোর আবেদন জানিয়ে ওই পাঁচ কর্মকর্তার জামিন বাতিলের বিষয়ে শুনানির জন্য আরেকটি তারিখ ধার্য করার আবেদন করেন।
দুদক এই আবেদনের বিরোধিতা করে বলে, আদালত তদন্ত করে থাকেন না। তদন্ত কর্মকর্তা এ কাজ করেন। এ ক্ষেত্রে নিম্ন আদালতে খণ্ড নথি প্রস্তুত করে দুদক তদন্ত কার্যক্রম পরিচালনা করতে পারেন। তাই রিভিশন শুনানি না হওয়া পর্যন্ত নথি ফেরত পাঠানোর কোনো সুযোগ নেই। পরে আদালত ওই তারিখ ধার্য করেন।
সংশ্লিষ্ট পাঁচ কর্মকর্তা হলেন: ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন, প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ, ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, উপব্যবস্থাপনা পরিচালক গোফরানুল হক ও পরিচালক সাঈদ-উর-রহমান। তাঁরা অবৈধভাবে অর্থ হস্তান্তরের অভিযোগে দুদকের করা দুই মামলায় ৬ আগস্ট জামিন পান। দুদক ১৩ আগস্ট জামিন বাতিলের আবেদন করে।

No comments

Powered by Blogger.