বিএনপিপন্থীরা ৯, সরকার সমর্থকরা পাঁচটিতে জয়ী- বার কাউন্সিল নির্বাচন

বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ১৪ সদস্য পদের মধ্যে বিএনপি সমর্থকরা ৯ ও সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ৫টিতে জয় পেয়েছে বলে অনানুষ্ঠানিকভাবে জানা গেছে। বার কাউন্সিল সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে রবিবার।


নির্বাচনে সারা দেশের সব কেন্দ্রে ভোট গণনা হয়। এর পর সেগুলো ঢাকায় এনে কেন্দ্রীয়ভাবে পুনরায় গণনার পর ফল ঘোষণা করা হবে।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রধান সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমানসহ সাধারণ আসনে তিন জন এবং গ্রুপ আসনে দু’জন নির্বাচিত হয়েছেন। ১৪টি পদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপি। নির্বাচিত অন্যরা হলেন সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, ব্যারিস্টার তানিয়া আমীর। গ্রুপ আসন থেকে নির্বাচিত হয়েছেন আলহাজ এইচ আর জাহিদ আনোয়ার (গ্রুপ-বি), এম এম মুজিবুর রহমান (গ্রুপ-ই)।
অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে ৯ প্রার্থী বিজয়ী হয়েছেন। এঁরা হলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী ও সানাউল্লাহ মিয়া। গ্রুপ আসনে গোলাম মোস্তফা খান (গ্রুপ-এ), মোঃ কবির হোসেন (গ্রুপ-সি), মোঃ কাইমুল হক (গ্রুপ-ডি), মোঃ ইসহাক (গ্রুপ-এফ) ও একেএম হাফিজুর রহমান (গ্রুপ-জি)। বুধবার সারাদেশে ৭৭ কেন্দ্রের সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ হয়। পদাধিকার বলে এ্যাটর্র্নি জেনারেল এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

No comments

Powered by Blogger.