ঢালিউড কর্নার-এফডিসিতে এক চক্কর

দুপুরের এক পশলা বৃষ্টি যেন গরমটা আরও বাড়িয়ে দিয়েছে। গরমে অস্থির হয়েই শিল্পীরা শীতাতপনিয়ন্ত্রিত কক্ষে আঁটসাঁট হয়ে বসে আছেন। এমন দৃশ্য দেখা গেল ১ নম্বর ফ্লোরে। এফ আই মানিক সেখানে দুই পৃথিবী চলচ্চিত্রের গানের শুটিং করছেন। এখানে একটি বাগান তৈরি করা হয়েছে।


সেখানেই নৃত্য পরিচালক মাসুম বাবুল নাচের দৃশ্যায়ন করছেন। শাকিব তখন রূপসজ্জায় ব্যস্ত। জানালেন, কয়েক দিন থেকে জ্বর। গরম আর ঠান্ডায় তিনি অসুস্থ হয়ে গেছেন। তাই শরীরও দুর্বল। শরীরের ওজন না বাড়ানোর জন্য তিনি নাকি প্রায় ২২ দিন যাবৎ ভাত মুখে দিচ্ছেন না। এ কারণে অনেকটাই ক্লান্ত মনে হয় তাঁকে।
পরিচালক এফ আই মানিক এসে শাকিবকে নিয়ে গেলেন শুটিংয়ে। একপাশে বসে আছেন অপু বিশ্বাস। মাসুম বাবুলের নির্দেশনা দেখে শাকিব ও অপু নাচে অংশ নিলেন। এক-দুই-তিনবারে দৃশ্যটি ওকে করা হলো। আগে শাকিব ও অপুকে কথাবার্তা বলতে দেখা গেলেও আজ তাঁরা বেশ চুপচাপ। দুজনই ক্যামেরার সামনে শট দিয়ে দুই মেরুতে গিয়ে চেয়ারে বসছেন। এটা কি লোক-দেখানো, নাকি সত্যি সত্যি একটু দূরত্ব বাড়ছে, তা-ও বোঝার উপায় নেই।
১ নম্বর ফ্লোর থেকে বেরিয়ে আসতেই দেখা হলো চলচ্চিত্রনির্মাতা আমজাদ হোসেনের সঙ্গে। ‘সিনেমার অবস্থা যত খারাপই হোক না কেন, এখনো কাজ না থাকলেই মনে হয় এফডিসিতে গিয়ে একটু আড্ডা দিই।’ এমনটিই বলছিলেন তিনি। সেখানে তিনি বন্ধুদের সঙ্গে বসে স্মৃতির খাতা মেলে ধরেন। কখনো কখনো চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ে, আনন্দে আর দুঃখে।
পরিচালক সমিতি থেকে বেরোতেই দেখা গেল নায়ক আলমগীরকে। তিনি শুটিং করছেন। তবে এখানে কোনো সিনেমার কাজ নয়, এসেছেন হাউজফুল অনুষ্ঠানের উপস্থাপনা করতে। বাইরে থেকে এসেছেন আরও অনেক প্রতিযোগী। তাঁরা মাঝেমধ্যেই এদিক-ওদিক উঁকি দিচ্ছেন, যদি পছন্দের কোনো তারকাকে একবার দেখা পেয়ে যান! কিন্তু তারকাদের দেখার বেশি সুযোগ নেই। কারণ, চলচ্চিত্রের শুটিং যে বেশির ভাগই আউটডোরে।

শাবনূরের ঠিকানা কী?
শাবনূরের বড় পরিচয় তিনি শাবনূর। কিন্তু এর বাইরেও খবর হলো, তিনি অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেয়ে গেছেন। সেই নাগরিকত্ব নিয়ে তিনি অস্ট্রেলিয়া চলে গেলেন। জানা গেছে, গরমের এই সময় তিনি সেখানেই থাকবেন। ঈদের পর দেশে এসে একটি চলচ্চিত্রের শুটিং করে আবার অস্ট্রেলিয়া চলে যাবেন। এ অবস্থায়ই গত সোমবার পরিচালক সমিতিতে অনেকেই প্রশ্ন করছিলেন, শাবনূরের ঠিকানা এখন কী? অস্ট্রেলিয়া, নাকি বাংলাদেশ।

ঈদে প্রতিযোগিতা
এত দিন অপু বিশ্বাস একাই ঈদে রাজত্ব করেছেন। কিন্তু এবারে ভাগ বসাচ্ছেন সাহারা ও তিন্নি।
তিনজনেরই নায়ক শাকিব খান। ফলে লড়াইটা জমবে বেশ। জানা গেছে, অপু বিশ্বাসের দুটি, সাহারার দুটি ও তিন্নির একটি চলচ্চিত্র ঈদে মুক্তি পাবে। এই তিনজনের মধ্যে আসলে শেষ পর্যন্ত কার চলচ্চিত্র ব্যবসাসফল হবে, সেটিই এখন দেখার বিষয়।

No comments

Powered by Blogger.