‘কয়েকটি দলের অস্তিত্ব তো আছে’

চারদলীয় জোট এবার হলো ১৮ দলীয় জোট। জোটের পরিধি বাড়লেও চট্টগ্রামে বেশকিছু দলের অস্তিত্বই নেই। এ নিয়ে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কথা বলেন আমাদের নিজস্ব প্রতিবেদক
প্রথম আলো: চারদলীয় জোট বিলুপ্ত হয়ে গেছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের আত্মপ্রকাশ ঘটেছে।


সব কটি দলের অস্তিত্ব কি চট্টগ্রামে আছে?
আমীর খসরু মাহমুদ চৌধুরী: কম-বেশি কয়েকটি দলের অস্তিত্ব তো আছে। এর মধ্যে তিন-চারটি দলের সাংগঠনিক কাঠামো খুব মজবুত। তবে অন্য দলগুলো সাংগঠনিকভাবে তেমন মজবুত নয়। আসলে দেশের অস্তিত্বের স্বার্থে কিছু মৌলিক বিষয়ে আমরা জোটের পরিধি বাড়িয়েছি।
প্রথম আলো: আপনি মৌলিক বিষয়ের কথা বলেছেন। আসলে তা কী?
আমীর খসরু মাহমুদ চৌধুরী: দেশে গণতন্ত্র, সংবিধান রক্ষা, মানবাধিকার ও বাকস্বাধীনতা বলতে কিছু নেই। এসব মৌলিক বিষয়ে আমরা জাতীয় ঐকমত্য গড়ে তুলতে চাই। দেশের প্রতিটি নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বৃহত্তর প্ল্যাটফরম থেকে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন-সংগ্রাম গড়ে তুলতে হবে। এ কারণে জোটের পরিধি বেড়েছে। ভবিষ্যতে পরিধি আরও বাড়তে পারে।
প্রথম আলো: জোটের পরিধি আরও বাড়বে?
আমীর খসরু মাহমুদ চৌধুরী: দেশের গণতন্ত্র আজ হুমকির মুখে। সরকার মানুষের মৌলিক চাহিদা পূরণে ব্যর্থ। গ্যাস, বিদ্যুৎ ও পানির জন্য হাহাকার চলছে। কোনো মানুষের জীবনের নিরাপত্তা নেই। সবখানে চাঁদাবাজি ও মাস্তানি চলছে। ব্যবসা-বাণিজ্য স্থবির। গণতন্ত্র যেখানে হুমকির মুখে সেখানে প্রত্যেকটি সংগঠন ও নাগরিককে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলা হবে। এজন্যে জোটের পরিধি বাড়তে পারে।

No comments

Powered by Blogger.