গাজীপুরে কয়লা ও সেগুনকাঠ উদ্ধার, গ্রেপ্তার ৬

গাজীপুর সদর উপজেলায় চোরাই কয়লা ও সেগুনকাঠসহ দুটি ট্রাক আটক করা হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সালনা চেকপোস্ট থেকে বন কর্মকর্তারা গত শুক্রবার রাতে ওই কয়লা ও কাঠ উদ্ধার করেন। চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।


গ্রেপ্তার হয়েছেন কয়লা বহনকারী ট্রাকের চালক ওসমান আলী, চালকের সহযোগী সফিক মিয়া, কয়লা ব্যবসায়ী আজিজুল ইসলাম এবং সেগুনকাঠ বোঝাই ট্রাকের চালক আ. গনি, চালকের সহযোগী লিটন মিয়া ও কাঠ ব্যবসায়ী মো. মিজান।
বন বিভাগ সূত্র জানায়, আটক করা মালামাল ও ছয় ব্যক্তিকে ছাড়িয়ে নিতে বনদস্যুরা হামলা চালালে বন বিভাগের তিন কর্মচারী আহত হন। আহত ব্যক্তিরা হলেন বনপ্রহরী আবদুল বাতেন, শহিদুল ইসলাম ও মোস্তন কাজী। স্থানীয়ভাবে তাঁদের চিকিৎসা দেওয়া হয়েছে। হামলার খবর পেয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ঘটনাস্থলে গেলে বনদস্যুরা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।
সালনা ফরেস্ট চেকপোস্টের বিট কর্মকর্তা খলিলুর রহমান বলেন, হামলার ঘটনায় জয়দেবপুর থানায় মামলা হয়েছে। এ ছাড়া গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে বন আদালতে মামলার পর তাঁদের গাজীপুর কারা হাজতে পাঠানো হয়েছে। জেলার শ্রীপুর থেকে শুক্রবার রাত নয়টার দিকে একটি ট্রাকে ৬৬টি বস্তা কয়লা ঢাকায় নেওয়া হচ্ছিল। সালনা চেকপোস্টে গাড়িটি আটক করে কয়লাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। রাত সাড়ে নয়টার দিকে আটক করা হয় সেগুনকাঠ বোঝাই অপর একটি ট্রাক। গাড়িটি থেকে ২২০ টুকরা সেগুনকাঠসহ আরও তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

No comments

Powered by Blogger.