স্থপতি নুসরাত ওয়াহিদ সন্তানকে ফিরে পেতে চান

স্থপতি নুসরাত ওয়াহিদ তাঁর সাত বছর বয়সী সন্তান আনান ইনতেসার বিন ফয়েজকে ফিরে পেতে চান। নুসরাতের অভিযোগ, আদালতের নির্দেশ উপেক্ষা করে তাঁর সাবেক স্বামী এ কে এম নুরুল ফয়েজ গত ২৪ জানুয়ারি আনানকে নিয়ে দেশের বাইরে চলে গেছেন।


আজ রোববার সকাল ১০টায় সন্তানসহ নুরুল ফয়েজের আদালতে হাজির হওয়ার কথা ছিল। গতকাল শনিবার প্রথম আলোকে নুসরাত বলেন, ১৯৯৭ সালে তাঁর সঙ্গে এ কে এম নুরুল ফয়েজের বিয়ে হয়। ২০০৯ সালে বিয়ে বিচ্ছেদের পর আদালত নির্দেশ দেন, প্রতি সপ্তাহের শুক্রবার থেকে রোববার পর্যন্ত আনান মায়ের কাছে এবং বাকি দিনগুলো বাবার কাছে থাকবে।
কিন্তু নুরুল ফয়েজ প্রায় দুই মাস ধরে আনানকে নুসরাতের সঙ্গে দেখা করতে দিচ্ছিলেন না। এমনকি নুসরাত সন্তানকে পাচার করে দিতে পারেন—এই আশঙ্কা করে মামলাও করেছেন। নুসরাত আদালতের নির্দেশে আনানের পাসপোর্ট রমনা থানায় জমা রাখেন। কিন্তু কয়েক দিন আগে জরুরি ভিত্তিতে ভুল ঠিকানা ব্যবহার করে আনানের আরেকটি নতুন পাসপোর্ট করান নুরুল ফয়েজ।
পুলিশের স্পেশাল ব্রাঞ্চ সূত্র জানায়, ২৪ জানুয়ারি নুরুল ফয়েজ ছেলেকে নিয়ে নতুন ওই পাসপোর্ট দেখিয়ে বুড়িমারী সীমান্ত দিয়ে ভারতে চলে যান। আদালত নুসরাতের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৫ জানুয়ারি আনানকে দেশের বাইরে নিয়ে যাওয়া থেকে এ কে এম নুরুল ফয়েজকে বিরত থাকার নির্দেশ দিয়েছিলেন।
পুলিশের রমনা বিভাগের উপকমিশনার কৃষ্ণপদ রায় ২৪ জানুয়ারি বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর ‘বিদেশ গমন রোধ’ বিষয়ে একটি চিঠি দেন। ওই চিঠিতে তিনি আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
আনান কোথায় জানতে চাইলে নুরুল ফয়েজের স্বজনেরা বলেন, বাবার সঙ্গে সে বেড়াতে যেতে পারে। বিদেশে যাওয়ায় কোনো নিষেধাজ্ঞা আছে বলে তাঁরা জানেন না।

No comments

Powered by Blogger.