পাল্টা কর্মসূচি ও নিষেধাজ্ঞার পরিণতি শুভ হবে না

বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া সরকারকে হুঁশিয়ার করে বলেছেন, পাল্টা কর্মসূচি ও নিষেধাজ্ঞা জারি করে বিরোধী দলের গণমিছিল বন্ধের পরিণতি শুভ হবে না। তিনি অবিলম্বে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে সরকারের প্রতি আহ্বান জানান।


ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) জাতীয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া এ আহ্বান জানান। কাকরাইলের আইডিইবি ভবনে গতকাল শনিবার বিকেলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
বিএনপির চেয়ারপারসন বলেন, চট্টগ্রামের জনসভা থেকে ২৯ জানুয়ারির গণমিছিলের কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন। আওয়ামী লীগ মাত্র দুই দিন আগে পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে। আর একে অজুহাত হিসেবে ব্যবহার করে পুলিশ রাজধানীতে মিছিল ও সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। তিনি বলেন, বিএনপির কর্মসূচিতে জনস্রোত দেখে সরকার ভীত হয়ে পড়েছে। তাই কর্মসূচি বাতিল করতে এই অপকৌশল নিয়েছে।
বিরোধীদলীয় নেতা বলেন, ‘আমরা অনিশ্চিত সময়ের মধ্যে বাস করছি। হতাশা ও অন্ধকার গ্রাস করছে প্রতিটি শ্রেণী-পেশার মানুষকে। সরকার অসহিষ্ণু। রাজনীতি অস্থির। হিংসা-বিদ্বেষ, নির্মমতা-নিষ্ঠুরতা, দ্বন্দ্ব-সংঘাত, অবক্ষয়-মিথ্যাচার, অপকৌশল-অবিচার নিত্যকার ঘটনা। এটা কোনো সুস্থ ও স্বাভাবিক অবস্থা নয়। সবার মিলিত চেষ্টায় এই ভয়ঙ্কর অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। জাতিকে মুক্তি দিতে হবে এই ঘোর দুর্দিন থেকে।’
খালেদা জিয়া বলেন, দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থা পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে দিয়েছে।
আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.