ডিবির অভিযান, গ্রেপ্তার ১১-মাছের পোনার ড্রামে ভরে ফেনসিডিল পাচার

মাছের পোনার ড্রামে ভরে ফেনসিডিল পাচারের সময় ১১ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত সোমবার মধ্যরাতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পুলিশ তিন হাজার ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। ডিবি সূত্র জানায়, সাতক্ষীরা থেকে পোনার ড্রামে ভরে ফেনসিডিলের একটি চালান ট্রাকে করে খিলগাঁওয়ে আসছে বলে ডিবির কর্মকর্তারা খবর পান।


এ তথ্যের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১২টার দিকে ডিবির জ্যেষ্ঠ সহকারী কমিশনার মশিউরের নেতৃত্বে একটি দল খিলগাঁও সি ব্লকের পল্লীমা সংসদের পাশে অবস্থান নেয়। সেখানে ট্রাক থেকে ফেনসিডিল নামিয়ে তা বিক্রির জন্য গাড়ি ও অটোরিকশায় ওঠানোর সময় ১১ জনকে গ্রেপ্তার করা হয়।
গতকাল মঙ্গলবার সকালে গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা বাদী হয়ে খিলগাঁও থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে ওই ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন: ছানা উল্লাহ (৩৫), জসিম উদ্দিন (২৭), লিটন হোসেন (৩০), আহসান (৩১), মোহর আলী (২৮), ওসমান গনি (২৮), মোশাররফ হোসেন (৩২), ইয়াসিন আরাফাত (২৬), রাশিদা আক্তার (৩১), ইসহাক (২৫) ও জাকারিয়া (২২)।
ডিবির কর্মকর্তা মশিউর রহমান প্রথম আলোকে বলেন, সাতক্ষীরার দেবহাটা থানার ভূগলিয়া ইউপি চেয়ারম্যান আসাদুলের দুই ছেলে ও বেনাপোলের হাসানুজ্জামান ভারত সীমান্ত থেকে ফেনসিডিলের চালান নিয়ে আসছেন। সোমবার রাতে তিনি ফেনসিডিলের এমন একটি চালান মাছের পোনাবাহী ট্রাকে রাজধানীর খিলগাঁওয়ে নিয়ে আসেন।
ডিবি কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসায়ী ছানাউল্লাহ জানান, ১৪ বছর আগে তিনি ভ্যানে করে রাজধানীতে সবজি বিক্রি করতেন।
১৯৯৮ সালে মাদক ব্যবসায়ী ফারুকের সঙ্গে পরিচয় হয়। এরপর থেকে তিনি সাতক্ষীরা, যশোর ও বেনাপোল থেকে প্রতি সপ্তায় আট-দশ হাজার ফেনসিডিলের চালান ঢাকায় নিয়ে এসে বিক্রি করতেন। মাদক ব্যবসা করে ছানাউল্লাহ এখন একাধিক গাড়ি ও বাড়ির মালিক বলে তিনি স্বীকার করেন।

No comments

Powered by Blogger.