‘আবারও এই অনুষ্ঠানে আসতে চাই’

টানা তৃতীয়বারের মতো ব্যালন ডি’অর জেতার পর ফিফাডটকমকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন লিওনেল মেসি
 মিশেল প্লাতিনির পর প্রথম খেলোয়াড় হিসেবে টানা তৃতীয়বার ব্যালন ডি’অর জিতলেন। অনুভূতি জানতে চাইছি।মেসি: তৃতীয়বারের মতো জিততে পেরে খুবই গর্ব বোধ করছি, বিশেষ করে, টানা তিনবার জেতায়। তিনটার কথা বাদই দিন, এই পুরস্কার একবার জেতাই অনেক কঠিন। আমি তাই খুবই আনন্দিত। এবারের পুরস্কারটি আমাকে প্রথমবার জেতার মতোই অনুভূতি এনে দিয়েছে।


 আপনি এই পুরস্কার বিশেষভাবে জাভিকে উৎসর্গ করেছেন। আপনি কি মনে করেন, এর পর তিনি আপনাকে পাস দেওয়া বন্ধ করে দেবেন, যাতে তিনি নিজেই পুরস্কারটি জিততে পারেন!
মেসি: না! আমার সম্পর্কে ওর ধারণা-মতামত সে অনেকবারই বলেছে। আমিও ওর ব্যাপারে একই কথা বলেছি। আমাদের দুজনকেই দুজনের প্রয়োজন। আর এই বন্ধুত্ব এসব পুরস্কারের অনেক ঊর্ধ্বে।
 আপনি তো এখনো অনেক তরুণ। আমরা কি সেরা মেসিকে দেখে ফেলেছি, নাকি সেরাটা আসতে বাকি?
মেসি: আশা করি, আমি এভাবেই খেলে যেতে পারব, দলকে আরও অনেক বেশি শিরোপা এনে দেব। তা করতে পারলে এ ধরনের মুহূর্তগুলো অনেক বেশি উপভোগ্য হয়। আমি জাতীয় দলের হয়েও অনেক কিছু অর্জন করতে চাই, যেভাবে খেলছি, সেভাবেই খেলতে চাই।
 তাহলে আপনি কি মনে করেন, আর্জেন্টিনার হয়ে এখনো আপনার কিছু করে দেখানোর বাকি?
মেসি: হ্যাঁ। আমি জাতীয় দলের হয়েও শিরোপা জিততে চাই। আশা করি, সেই আশা একদিন নিশ্চয়ই পূরণ হবে।
 নিজের কোন জায়গাটায় এখনো উন্নতির সুযোগ দেখেন?
মেসি: যেমনটা বলেছি, আমি পারফর্ম করে যেতে চাই। এ নিয়ে পাঁচবার এই বিশাল অনুষ্ঠানে আসার সৌভাগ্য হলো (বাকি দুবার তিনজনের তালিকায় ছিলেন)। আরও অনেকবার এই অনুষ্ঠানে আসার আশা রাখি।
 কখনো ভেবেছিলেন, এত সংক্ষিপ্ত সময়ের মধ্যে এত কিছু জিতবেন!
মেসি: সত্যি বলতে কি, না, আমি ভাবিনি। আমার স্বপ্ন ছিল বড়জোর প্রথম বিভাগে খেলা। কখনোই কল্পনা করিনি, এত কিছু ঘটবে আমার জীবনে।
 আপনার চারপাশে এত এত কিংবদন্তি, যাঁদের অনেকেই শৈশবে আপনার নায়ক ছিলেন, সেই তারকাদের মিলনমেলার কেন্দ্রে আপনি। এই অনুভূতিটা কেমন?
মেসি: (লজ্জায় রাঙা হয়ে) সত্যি বলতে কি, আমি শুধু খেলে যেতে চাই, খেলাটা উপভোগ করতে চাই। আর আমাদের যে দলটা আছে, আশা করি, আরও অনেক সাফল্য আমরা পাব।
 ২০১২ সালে আপনার লক্ষ্য কী?
মেসি: প্রতিবছরের শুরুতেই যে লক্ষ্যটা থাকে, এবারও সেটাই: সবকিছু আগের মতো করেই চেষ্টা করা। যদিও আমরা জানি, কাজটা দিনকে দিন আগের চেয়ে অনেক কঠিন হচ্ছে।

No comments

Powered by Blogger.