জুবায়েরের দাফন সম্পন্ন-হত্যাকারীদের শাস্তির দাবিতে কলাপাড়ায় মানববন্ধন

ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চূড়ান্ত বর্ষের ছাত্র জুবায়ের আহমেদকে (২১) গতকাল মঙ্গলবার পটুয়াখালীর কলাপাড়া পৌর কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে গতকাল সকাল সাড়ে আটটায় পৌর শহরের নাচনাপাড়ার মদিনাবাগ মসজিদ প্রাঙ্গণে তাঁর প্রথম জানাজা এবং ১০টায় এতিমখানা মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।


এদিকে জুবায়ের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের সামনে সড়কে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সরকারি ব্রজমোহন কলেজ, কলাপাড়া মোজাহারউদ্দিন বিশ্বাস কলেজ, খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। তাঁরা কালো ব্যাজ ধারণ করেন এবং হত্যার বিচারের দাবিসংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড বহন করেন।
সমাবেশে জুবায়েরের বাবা তোফায়েল আহমেদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার সন্তানকে কেন লাশ হয়ে ফিরতে হলো, তার সুস্পষ্ট জবাব চাই। শিক্ষাঙ্গনে শুধু লাশ পড়ছে, একের পর এক বাবা-মায়ের কোল খালি হচ্ছে। এই অরাজকতা কবে বন্ধ হবে, জানতে চাই।’
কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে দেশে অসুস্থ ধারার রাজনীতি পরিহার করে সুস্থ ধারার রাজনীতি চালুর জন্য প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার কাছে নিশ্চয়তা চান।
এর আগে গত সোমবার রাত ১২টায় জুবায়েরের লাশ ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে কলাপাড়ার মদিনাবাগে নিজ বাড়িতে পৌঁছায়। কলাপাড়া উপজেলা ছাত্রলীগ আজ বুধবার বাদ আসর জুবায়েরের বিদেহী আত্মার শান্তি কামনায় দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়ার আয়োজন করেছে।

No comments

Powered by Blogger.