মালিক হওয়ার আনন্দ...

রিশাল ফ্রাঞ্চাইজি : প্রতিক্রিয়া জানাতে গিয়ে আলিফ গ্রুপের চেয়ারম্যান আজিজুল ইসলাম শুরুতেই জানালেন, বিপিএলের মাধ্যমে তারা বাংলাদেশকে এগিয়ে নিতে চান। তাদের মোটো 'উই উইল প্লে দ্য গেম'। আজিজুল ইসলাম নিজে চট্টগ্রাম বিভাগের মানুষ। কিন্তু শেরে বাংলা একে ফজলুল হকের প্রতি শ্রদ্ধা থেকেই বরিশাল ফ্রাঞ্চাইজি কিনেছেন।


রাজশাহী ফ্রাঞ্চাইজি : তিনটি ফ্রাঞ্চাইজির জন্য টেন্ডার জমা দিয়েছিল যানবাহন মেরামত ও আমদানিকারক প্রতিষ্ঠান ডিজিটাল অটো কেয়ার। সৌভাগ্যক্রমে তারা পান কোম্পানির এজিএম মুশফিকুর রহমান মোহনের নিজের বিভাগ রাজশাহীকে। সিরাজগঞ্জের ছেলে মোহন এতে দারুণ উল্লসিত। দল পাওয়ার মিনিট দশেকের মধ্যে প্রতিক্রিয়া জানাতে এসে বললেন, তারা দলের কর্মকর্তা নিয়োগ দিয়ে ফেলেছেন। মঞ্চে তিনি ডেকে নেন দলের চিফ এডভাইজার আতাহার আলী খান এবং ম্যানেজার ফারুখ আহমেদকে। এই দুই কারিগর তাদের টিম বানাবে বলেও জানালেন। এরই মধ্যে কোচও নিয়োগ দিয়ে ফেলেছেন তারা। রাজশাহীর ছেলে খালেদ মাসুদ পাইলট এবং জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ সালাউদ্দিনকে তারা নিশ্চিত করে ফেলেছেন।
ঢাকা ফ্রাঞ্চাইজি : রাজধানী ঢাকাকে কিনতে পেরে দারুণ উল্লসিত ইউরোপা গ্রুপের কর্ণধার শিহাব হোসাইন চৌধুরী। ক্রিকেটে জড়িত হওয়ার অনুপ্রেরণার জন্য প্রথমেই তিনি ধন্যবাদ জানালেন পরিবারকে। তারাও দল পাওয়ার আগেই কর্মকর্তা ঠিক করে ফেলেছেন। সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার তার দলের প্রধান পরামর্শক। ঢাকায় অধিকাংশ খেলা হওয়ায় বিশাল সমর্থক গোষ্ঠী পাবেন বলেও প্রত্যাশা তার।
খুলনা ফ্রাঞ্চাইজি : অরিয়ন গ্রুপের প্রতিনিধি তানভীর কামরুল ইসলাম জানালেন, সুন্দরবনের শহর খুলনাকে পেয়ে তার ভীষণ আনন্দিত। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার দলের আইকন ক্রিকেটার। এটা তাদের অনেকটা এগিয়ে দেবে বলেও মনে করছেন তিনি।
চট্টগ্রাম ফ্রাঞ্চাইজি : এসকিউ স্পোটর্সের সিএফও আলী আহসান মাহবুব অবশ্য কিছুটা ম্রিয়মাণ ছিলেন। তার প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ফজলুল কাদের চৌধুরীর নিকটাত্মীয় হলেন গতকাল সবাইকে ছেড়ে যাওয়া বিসিবির সিইও মঞ্জুর আহমেদ। এরপরও তিনি জানালেন, পিসিএলে তারা অংশ নিয়েছিলেন চিটাগাং টাইগার্স নামে। বিপিএলেও তাদের দলের নাম একই হতে পারে।
সিলেট ফ্রাঞ্চাইজি : শাহজালালের (রঃ) পুণ্যভূমি সিলেটকে পেয়ে যারপরনাই খুশি দেশীয় শিল্প প্রতিষ্ঠান ওয়ালটনের পরিচালক মিজানুর রহমান। তিনি জানালেন, তাদের সঙ্গে ভারতীয় এবং শ্রীলংকান প্রতিষ্ঠানও আছে। বিশাল বাজেটে দারুণ একটি দল গড়ার জন্য তারা বিদেশিদেরও সঙ্গে নিয়েছেন বলে জানান তিনি। ব্যবসা-বাণিজ্য, ব্র্যান্ড মিলিয়ে বিপিএলকে ব্যবহার করে তারা ব্যতিক্রম কিছু করতে চান।

No comments

Powered by Blogger.