দেশে ফেরা নিয়ে কায়ানির সঙ্গে কথা বলেছেন মোশাররফ

পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল পারভেজ মোশাররফ দেশে ফেরার বিষয়ে সোমবার দেশটির সেনাপ্রধান জেনারেল আশফাক পারভেজ কায়ানির সঙ্গে কথা বলেছেন। জেনারেল কায়ানির কাছ থেকে মোশাররফ নিরাপত্তাবিষয়ক বিভিন্ন প্রতিবন্ধতা সম্পর্কে খোঁজখবর নেন বলে জানিয়েছে ডন নিউজ।


মোশাররফ পাকিস্তানে ফেরার আগে সাবেক মার্কিন প্রতিরক্ষামন্ত্রী কলিন পাওয়েল, ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন, জর্ডানের বাদশাহ আবদুল্লাহ ও সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। তবে এ ব্যাপারে মোশাররফ কিংবা তার দলের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। খবর টাইমস অব ইন্ডিয়ার।
সম্প্রতি ২৫ থেকে ৩০ জানুয়ারির মধ্যে স্বেচ্ছা নির্বাসন থেকে দেশে ফেরার ঘোষণা দিয়েছেন মোশাররফ। পাকিস্তানে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। ওই মামলাগুলোয় তিনি নির্দোষ প্রমাণিত হবেন বলেও আশা প্রকাশ করেছেন। ২০০৯ সালের এপ্রিলে দেশ ছেড়ে বিদেশ পাড়ি জমান এক সময়ের দোর্দ প্রতাপশালী পাকিস্তানি প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফ। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যাকাণ্ডের তদন্তে প্রেসিডেন্ট পদে থাকার সময় যথাযথ সহযোগিতা না করার অভিযোগে রাওয়ালপিন্ডির সন্ত্রাসবিরোধী একটি আদালতও তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।
একই আদালত মোশাররফের সব সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য সরকারকে নির্দেশ দেয়। এর মধ্যে ইসলামাবাদ উপকণ্ঠের একটি কৃষিখামারও

No comments

Powered by Blogger.