খোঁজখবর

গরজীবনে শীতের আমেজ লেগেই আছে। ফ্যাশন হাউস এবং বিউটি পার্লারের আয়োজনে সাজানো হয়েছে খোঁজখবর ..বিয়ের পোশাকের আয়োজন বিয়ের নানা রীতি, রঙের কথা মাথায় রেখে কে-কদ্ধ্যাফট ব্রাইডাল কালেকশনে থাকছে বিয়ের পোশাকের নানা আয়োজন। বর ও কনের পানচিনি, গায়ে হলুদ থেকে শুরু করে আক্দ, বিয়ে এবং বিয়ে-পরবর্তী বৌভাত, সব আনুষ্ঠানিকতার জন্যই থাকছে বিশেষ পোশাকের সম্ভার।


সেই সঙ্গে আছে বর ও তার নিকটজনের জন্য পাঞ্জাবি, চুড়িদার, ম্যাচিং উত্তরীয়সহ পোশাকের সেট। এসব পোশাকে ব্যবহৃত হয়েছে ডুপিয়ান, জয়সিল্ক, বলাকা সিল্ক, সুতি, এন্ডি ও ইয়ার্ন ডায়েড এন্ডি কাপড়। শাড়ি ও সালোয়ার-কামিজের কাপড় হিসেবে রয়েছে বলাকা সিল্ক, জয় সিল্ক, মসলিন, এন্ডি ও সুতি। এ ছাড়া রয়েছে জোড়া বদলের শাড়ি, মা, দাদি-নানির উপযোগী বিশেষ শাড়ি।
শীতকালীন মূল্য ছাড়
নতুন বছরের শুরুতে নগরদোলা ১ জানুয়ারি থেকে শুরু করেছে শীতকালীন মূল্যছাড়। এ উপলক্ষে তাদের তৈরি পোশাকের ওপর ২০ শতাংশ ছাড় দিচ্ছে। এ সুযোগ চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এ ছাড়ের মধ্যে আছে সালোয়ার-কামিজ, শাড়ি, পাঞ্জাবি, মেয়েদের ফতুয়া, ছেলেদের ফতুয়া, বাচ্চাদের পোশাক, শার্টসহ অন্যান্য পোশাক।
এক্সট্যাসি
চলতি সময়ে জীবনযাপনের সঙ্গে চাই পোশাকেও ভিন্নতা। পাশ্চাত্য ঘরানার পোশাকি আবেদনের সঙ্গে দেশীয় প্যাটার্নে বর্ণিল শীত অনুষঙ্গ এনেছে এক্সট্যাসি। লেগিংস বা স্কিনি জিন্সের সঙ্গে পরার জন্য রয়েছে বিশেষ শীত পোশাক। পাশাপাশি থাকছে সোয়েটার, জ্যাকেট বা ফ্যাশন এক্সেসরিসের বিশেষ সংগ্রহ। এ ছাড়া ঢাকার উত্তরার শোরুমে থাকছে আপডেট পার্টি ওয়্যারড্রোব।
লুবনানে ৫০ শতাংশ মূল্য হ্রাস
শীত উপলক্ষে ফ্যাশন হাউস লুবনানের বসুন্ধরা সিটির শোরুমগুলোয় বিশেষ মূল্য হ্রাস চলছে। এখানে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়ে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত পাঞ্জাবি কেনাকাটা করা যাবে।
ওমেন্স ওয়ার্ল্ডের ব্রাইডাল অফার
এ শীতে বিয়ের মৌসুমে ওমেন্স ওয়ার্ল্ডের প্রতিটি শাখায় বিভিন্ন প্রকার ব্রাইডাল অফার চলছে। আবার যারা শুধু ব্রাইডাল মেকআপ করতে ইচ্ছুক তাদের জন্য রয়েছে ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।
শীতকালীন নতুন পণ্য
শিবানীজ অ্যারোমা ম্যাজিক বাজারে নিয়ে এসেছে শীতকালীন নতুন পণ্য। সম্প্রতি শিবানীজ অ্যারোমার প্রধান কার্যালয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পণ্যগুলোর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে শিবানীজ অ্যারোমার চেয়ারম্যান শিবানী দে, ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন কুমার বায় এবং মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। যে পণ্যগুলোর মোড়ক উন্মোচন করা হয় সেগুলো হচ্ছে গ্রিন টি এসেনশিয়াল অয়েল সমৃদ্ধ গ্রিন টি বডিলোশন, সম্পূর্ণ অ্যারোমা ফর্মুলায় তৈরি কোল্ড ফেয়ারনেস ক্রিম, পা ফাটা রোধের জন্য হেলদি হিল যা এখন ফ্যামিলি সাইজে পাওয়া যাবে। শিবানীজ অ্যারোমার সবচেয়ে বড় চমক হচ্ছে, শীতের সম্পূর্ণ সুরক্ষার জন্য বাজারে এসেছে ১১টি পণ্য সংবলিত উইন্টার ফ্যামিলি কিট। ১ হাজার ২০০ টাকায় পাওয়া যাবে।
মণিপুরী শাল ও শাড়ি
মণিপুরী তাঁত এম্পোরিয়াম এই সময়ের জন্য নিয়ে এসেছে শীত উপযোগী শাড়ি, শাল ও মাফলার। শাড়িতে ব্যবহার করা হয়েছে তাঁতের ডিজাইন। সঙ্গে আছে মণিপুরী মোটিফের পাড়। মোটা সুতায় বুনন করা শাড়ি শীতে পরতে আরামদায়ক। রাতে ব্যবহারের জন্য লাল, কালো, নীল, মেজেন্টা, কমলা রঙ ব্যবহার করা হয়েছে শাড়ির ডিজাইনে। শালের দাম পড়বে ৩৫০ থেকে ৬৫০ টাকা। বাণিজ্যমেলায় মণিপুরী তাঁত এম্পোরিয়ামের স্টল নম্বর :২৭৭। ফোন : ৯১৪৪৭৯৪
পার্পেল বিউটি লাউঞ্জে ছাড়
মোহাম্মদপুর রিংরোডে ১৮/৫ টিক্কাপাড়ায় বছরের শুরুতে যাত্রা শুরু করল পার্পেল বিউটি লাউঞ্জ। বিয়ের এ মৌসুমে থাকছে সাশ্রয়ী মূল্যে বউ সাজ। স্টিম ও সোনা বাথসহ ভেষজ বিউটিফিকেশন, ফেসিয়াল, ত্বকের পরিচর্যা, চুলের টিট্রমেন্টসহ পার্টি মেকআপের বিশেষ প্যাকেজ করা হয়েছে। এখানে বিনামূল্যে চুলের কাট অফারসহ সৌন্দর্যচর্চার ওপর থাকছে মোট বিলে শতকরা ১৫ শতাংশ ছাড়ের সুযোগ। ফোন : ৯১৩৬২৯০।

মডলিন ফ্যাশন
হালকা শীতে ব্যবহার উপযোগী পোশাকে বিশেষ আয়োজন করেছে বসুন্ধরা সিটির মডলিন ফ্যাশন হাউস। পোশাকের প্রধান আকর্ষণ হলো ছেলেমেয়েদের আধুনিক ডিজাইনের জ্যাকেট। মডলিনে পাওয়া যাবে ছেলেদের স্টাইলিশ টি-শার্ট, ফরমাল ড্রেস, ক্যাজুয়াল ড্রেস, ব্লেজার, প্যান্ট ইত্যাদি। ঠিকানা :দোকান নম্বর-৩৭/৩৮, লেভেল-২, বসুন্ধরা সিটি মার্কেট, ঢাকা।
ড্যা-স ফ্যাশন
বাচ্চাদের আধুনিক পোশাকের জন্য ড্যা-স ফ্যাশন হাউস শিশুদের আধুনিক ডিজাইনের রঙ-বেরঙের পোশাক নিয়ে হাজির হয়েছে। বাচ্চাদের আধুনিক ডিজাইনের পোশাকের মধ্যে রয়েছে টি-শার্ট, ম্যাচিং সেট, জ্যাকেট, ব্লেজার, কমপ্লিট ড্রেস। ঠিকানা :দোকান নম্বর-২৩/২৪, লেভেল-২, বসুন্ধরা সিটি মার্কেট, ঢাকা।
ব্যাগ প্যাকার্স
শীত উপলক্ষে ব্যাগ প্যাকার্স দিচ্ছে ১ হাজার টাকার কেনাকাটার ওপর ১০-২০ শতাংশ ছাড়। এখানে পাওয়া যাবে ট্রাভেল ব্যাগ, স্কুল ব্যাগও পাওয়া যাবে। স্কুল ব্যাগের মধ্যে রয়েছে পিপল, ক্যামেন্ট, মাউন্টেন, টিরর, উইলসন, এইচপি ব্র্যান্ডের ব্যাগ। ঠিকানা :দোকান নম্বর-বি ২৪ এবং ৪২, ব্লক-ই, জাকির হোসেন রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭।
বছরের প্রথম ব্যাচে ভর্তি চলছে
২০১২ সালে বছরের প্রথম ব্যাচে ভর্তি চলছে ইন্সপিরেশন ইনস্টিটিউটে। ফ্যাশন ডিজাইনিং, ইনটেরিয়র ডিজাইনিং ও গ্রাফিক্স ডিজাইনিংয়ে তিনটি বিষয়ে এক বছরের ডিপ্লোমা ও ছয় মাসের সার্টিফিকেট কোর্সে ভর্তি চলছে। শুধু এ ব্যাচের জন্য রয়েছে অ্যাডমিশন ফ্রির ওপর ৫০ শতাংশ ছাড়। ঠিকানা : এএএ টাওয়ার, প্লট-৮০, ব্লক,-জে, বারিধারা, প্রগতি সরণি, ঢাকা। ফোন : ০২-৯৮৯৫১৮৩। ওয়েবসাইট : িি.িরহংঢ়রৎধঃরড়হ.পড়স.নফ
এটিএন মিউজিক স্কুল
শুরু হলো এটিএন গ্রুপের নতুন একটি উদ্যোগ এটিএন মিউজিক স্কুলের কার্যক্রম। শুদ্ধ বাংলা সঙ্গীত চর্চা প্রসারের লক্ষ্যে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ওচঞঠ ব্যবহারের মাধ্যমে এক বছরমেয়াদি সঙ্গীত প্রশিক্ষণের কোর্স শুরু করতে যাচ্ছে এটিএন মিউজিক স্কুল।
এক বছরমেয়াদি এ কোর্স তিনটি পর্যায়ে সম্পন্ন হবে। ১. প্রথম পর্যায় প্রবেশিকা, মেয়াদকাল তিন মাস। ২. দ্বিতীয় পর্যায় মাধ্যমিক, মেয়াদকাল চার মাস। ৩. তৃতীয় পর্যায় আদর্শ, মেয়াদকাল পাঁচ মাস। বিস্তারিত জানতে ভিজিট করুন : িি.িধঃহসঁংরপ.পড়স
রাজ লুঙ্গি এখন বাণিজ্যমেলায়
লুঙ্গি জনপ্রিয় করতে রাজ টেক্সটাইল বেশকিছু প্রদক্ষেপ গ্রহণ করেছে। বিভিন্ন উৎসবভিত্তিক লুঙ্গি তৈরি করছে তারা। নিজস্ব কারখানায় তৈরি, উন্নত রঙ এবং কয়েক পর্যায়ের পর্যবেক্ষণের কারণে রাজ লুঙ্গি অনেক উন্নত। এবার বাণিজ্যমেলায় থাকছে রাজ লুঙ্গির দুটি স্টল। স্টল নম্বর ১৩০ ও ৯১। দাম ৩৩০ থেকে ২ হাজার ২০০ টাকা। ফোন : ০১৮১৯৪২৪৩০৫।
গৃহসুখনে প্রশিক্ষণে ছাড়
গৃহসুখন এখন কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নিজস্ব কারিকুলাম অনুসারে বেশকিছু বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে। কারিগরি বোর্ডের অধীনে কোর্সগুলো হচ্ছে_ বিউটি ফিকেশন সম্পূর্ণ কোর্স, ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন, ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, ইন্টেরিয়র ডেকোরেশন, ফ্যাশন ডিজাইন ও স্পোকেন ইংলিশ। বেশকিছু কোর্সে রয়েছে ৫০ শতাংশ ছাড়। ঠিকানা : বাড়ি-৬, রোড-৫, ধানমণ্ডি। ফোন : ৮৬১৫২৪৬।
বডি সেপিংয়ের জাদু
লেজার ট্রিটমেন্টের মাধ্যমে বডি সেপিং এখন আর নতুন কোনো পদ্ধতি নয়। পৃথিবীর বহু দেশের মতো আমাদের দেশেও লেজার ট্রিটমেন্ট ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছে। লেজার মাধ্যমে বডি সেপিংয়ের এ পদ্ধতির নাম লাইপোলাইসিস।
যোগাযোগ :লেজার ট্রিট, হংকং সাংহাই টাওয়ার, বাসা-১০৬ (দ্বিতীয় তলা), রোড-১১, বনানী, ঢাকা ফোন-০১৭৫০০১০০২০।

গ্রন্থনা :সুরবি প্রত্যয়ী

No comments

Powered by Blogger.