আমিনবাজার থেকে স্মৃতিসৌধ : আ’লীগের ২শ’ তোরণ খুলে নেয়া হয়েছে বিএনপিরগুলো

বিজয় দিবসকে সামনে রেখে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত আওয়ামী লীগের প্রায় ২০০টি তোরণ শোভাবর্ধন করছে। স্থানীয় বিভিন্ন নেতার পক্ষে এসব তোরণ নির্মিত হয়েছে। শোভা পাচ্ছে ছোট-বড় শত শত ব্যানার ফেস্টুন। কিন্তু বিএনপিদলীয় সমর্থকদের নির্মিত তোরণ খুলে নেয়া হয়েছে এবং সেখানে লাগিয়ে দেয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবের ছবি ও তাদের দলীয় স্লোগান। এ ছাড়া বিএনপির ব্যানার


চুরি যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এক হিসেবে দেখা গেছে, সাভারের সরকারি ও বিরোধীদলীয় নেতাদের পক্ষে চলতি মাসের শুরুতেই বেশ কয়েকটি ডেকোরেটর দোকানকে কোটি টাকার চুক্তিতে প্রায় ২শ’টি তোরণ নির্মাণ করতে দেয়া হয়। তোরণগুলোর মধ্যে অর্ধশতটি বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য ডা. মো. সালাউদ্দিন ও পৌর মেয়র আলহাজ মো. রেফাত উল্লাহসহ দলীয় নেতাকর্মীর নামে নির্মিত হয়েছে। বাকি প্রায় দেড়শ’টি স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নামে। সরকারদলীয় নেতাদের নামে মহাসড়কের পাশে ও মাঝে শত শত তোরণ- ব্যানার শোভাবর্ধন করছে। তাদের তোরণ অক্ষত থাকলেও বিরোধীদলীয় নেতাদের তোরণ ব্যানার উধাও।
বিএনপির অঙ্গ সংগঠনের নামে নির্মিত তোরণ নির্মাণের পর পরই রাতের আঁধারে অজ্ঞাত ব্যক্তিরা তা নিয়ে যাচ্ছে। প্রশাসনের এক শ্রেণীর অসাধু ব্যক্তি তোরণ খুলে নেয়ার কাজে প্রত্যক্ষভাবে জড়িত বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। খুলে নেয়া ওই তোরণে আওয়ামী লীগের স্লোগান সংবলিত কাপড় ও দলীয় নেতাদের ছবি লাগিয়ে দিয়েছে।
স্থানীয় বিএনপি নেতারা এ ধরনের কর্মকাণ্ড অনৈতিক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিয়েছেন। সাভার পৌর বিএনপির সভাপতি আলহাজ মো. রেফাত উল্লাহ এক বিবৃতিতে এ ধরনের অন্যায় কাজের নিন্দা জানিয়েছেন। তাদের এ ধরনের কার্যকলাপের জবাব একদিন সাভারবাসী দেবে। তিনি স্থানীয় আওয়ামী লীগকে রাজনৈতিক শিষ্টাচারমূলক আচরণ শিখে রাজনীতি করার আহ্বান জানিয়েছেন। এ ছাড়া পৃথক পৃথক বিবৃতিতে এ ধরনের ঘটনার নিন্দা জানিয়েছেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ইলিম মোহাম্মদ নাজমুল হোসেন যুবদল জেলা আহ্বায়ক নাজিম উদ্দিন ভিপি, পৌর যুবদল আহ্বায়ক বাবুল মিয়া প্রমুখ।

No comments

Powered by Blogger.