রাজধানীতে ২ জনসহ সারাদেশে ১০ খুন : ঢাকায় স্ত্রীর হাতে স্বামীসহ দুই খুন

ঢাকাসহ সারাদেশে ১০ জন খুন হয়েছে। রাজধানীতে এক এনজিও কর্মকর্তাসহ খুন হয়েছে দুই জন। কলাবাগান থানা এলাকায় এনিজও কর্মকর্তা আবুল কাশেমকে (৫৫) ও শ্যামপুরে গৃহবধূ আশা বেগমকে (২২) শ্বাসরোধ ও নির্যাতন করে হত্যা করা হয়। এ ঘটনায় কাশেমের স্ত্রী-পুত্রসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপি নেতা আবদুল ওহাবের (৬৮) গলাকাটা লাশ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা


বাহিনী। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মুক্তার হোসেন (২৭) নামে অপর এক যুুবককে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। সাভারে অজ্ঞাত (২৩) যুবকের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। রাজশাহীর পুঠিয়ায় জোড়া খুন হয়েছে। এরা হচ্ছে—মোহাম্মদ আলম (৪৮) ও গৃহবধূ সাহারা বেগম (৩০)। বগুড়ার শেরপুরে পলাশ মণ্ডল (২২) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। খুলনায় গণপিটুনিতে মোটরসাইকেল চোর ইশরাত শেখ (৩৫) ও সিরাগঞ্জে বাবার ছুরিকাঘাতে শিশু মেয়ে কাকলী (৭) নিহত হয়েছে।
রাজধানীতে দুই খুন : পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, গতকাল সকালে গ্রীন রোডের বাসা থেকে এনজিও কর্মকর্তা আবুল কাশেমের লাশ উদ্ধার করে কলাবাগান থানা পুলিশ। কাশেম রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ) নামে একটি এনজিওতে কর্মরত ছিলেন। ছেলের গৃহশিক্ষকের সঙ্গে স্ত্রীর পরকীয়ায় বাধা দেয়ায় শ্বাসরোধ করে তাকে খুন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ও স্বজনরা। এ ঘটনায় নিহতের স্ত্রী ফাতেমা কায়সার লাইজুকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছেলে, ছেলের বন্ধু, দুই দারোয়ান ও লিফটম্যানকে আটক করা হয়েছে।
নিহত আবুল কাশেমের স্বজনরা জানান, বিয়ের কয়েক বছর পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ চলে আসছিল। ৬/৭ বছর আগে তাদের একমাত্র সন্তান ইভানের এক গৃহশিক্ষকের সঙ্গে লাইজুর অবৈধ সম্পর্ক গড়ে ওঠে। সেই পরকীয়ায় বাধা দেয়ায় দাম্পত্য কলহ প্রকট আকার ধারণ করে। পরবর্তীতে পরিবারের সদস্যরা বিভিন্ন সময়ে তাদের মধ্যে সমঝোতার চেষ্টা করেন। এই প্রচেষ্টার অংশ হিসেবে তাদের বাসা মিরপুর থেকে সরিয়ে গ্রীন রোডে নিয়ে আসা হয়। গ্রীন রোডে ছেলের আরও একজন গৃহশিক্ষকের সঙ্গে লাইজু পরকীয়ার সম্পর্ক গড়ে তোলে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ চরম আকার ধারণ করলে পারিবারিকভাবে মীমাংসা করা হয় এবং গৃহশিক্ষককে বাসায় আসতে নিষেধ করা হয়। কিন্তু লাইজু গোপনে সেই শিক্ষকের সঙ্গে সম্পর্ক টিকিয়ে রাখে। মোবাইল ফোনে কথাবার্তা ও ই-মেইলের মাধ্যমে যোগাযোগ অব্যাহত রাখে। আবুল কাশেম এ বিষয় নিয়ে প্রশ্ন তুললে লাইজু গত ৪ মাস আগে তার ছোট ভাই কুদরত-ই-খুদা বাবুর উত্তরার বাসায় গিয়ে ওঠে। বাবু ব্যাপারটি বুঝতে পেরে তাকে বোঝানোর চেষ্টা করে।
কুদরত-ই-খুদা জানান, ৩ ভাই ২ বোনের মধ্যে লাইজু সবার বড়। ছোটবেলা থেকেই সে ছিল উচ্চাভিলাষী স্বভাবের। এছাড়া তার চালচলনও ভালো ছিল না। এজন্য ভাইবোনদের মধ্যে কেউই তাকে পছন্দ করতো না। তবে আবুল কাশেম সম্পর্কে তিনি জানান, তিনি ভালো মানুষ ছিলেন। অন্যদিকে আবুল কাশেমের শাশুড়ি নারগিস বেগম জানান, গত ৪/৫ বছর ধরে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ চলছিল। প্রতি মাসেই এ নিয়ে তাকে ঝগড়ার বিচার করতে আসতে হতো। মেয়ের অপকীর্তি দেখে কয়েক মাস যাবত্ তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি। ইভানের এক গৃহশিক্ষকের সঙ্গে লাইজুর সম্পর্ক রয়েছে বলে কাশেম সন্দেহ করতো। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। কলাবাগান থানার ওসি এনামুল হক জানান, নিহতের গলায় কালো দাগ রয়েছে। প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে, কাশেমের গলায় দড়ি বা তার পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের ধরন দেখে মনে হচ্ছে, একাধিক লোক এতে অংশ নিয়েছিল। খুনের পর তার ল্যাপটপটি পাওয়া যাচ্ছে না। ল্যাপটপের মধ্যে কোনো আলামত থাকায় তা গায়েব করে দেয়া হয়েছে বলে পুলিশের ধারণা। তার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ভাঙ্গুরা থানার কাতিয়ানী গ্রামে। তার পিতার নাম মৃত মোকাম আলী মাতবর। সে রাজধানীর গ্রীন রোডের সুবাস্তু টাওয়ারে ১/এইচ, ফ্ল্যাটে স্ত্রী-সন্তান নিয়ে থাকত।
অন্যদিকে শ্যামপুরের পূর্ব জুরাইনে যৌতুকের দাবিতে স্বামীর হাতে খুন হয় গৃহবধূ আশা বেগম। বুধবার রাতে অজ্ঞান অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। আশা বেগমের স্বামী মো. রনি পলাতক। নিহত আশা বেগমের ছোট বোন নিরা আক্তার জানান, বুধবার রাত ৮টার দিকে তার ভগ্নিপতি মোবাইলে খবর দেন আশা মারাত্মক অসুস্থ। খবর পেয়ে সেই বাড়িতে গিয়ে বাথরুম থেকে অজ্ঞান অবস্থায় বোনকে উদ্ধার করেন তিনি। পরে তাকে স্থানীয় ক্লিনিকে নেয়া হয়। অবস্থা গুরুতর হলে পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রনি পানি আনার কথা বলে পালিয়ে যায়। আধাঘণ্টা নিরা সেখানে অপেক্ষার পর আশাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেলের চিকিত্সকরা জানান, মৃতদেহের গলায় জখমের চিহ্ন রয়েছে। এ ব্যাপারে শ্যামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
কোম্পানীগঞ্জে বিএনপি নেতা খুন : আমাদের প্রতিনিধি জানান, উপজেলা বিএনপির সদস্য ও চরকাঁকড়া ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি আবদুল ওহাব গত বুধবার রাত ১১টায় চরকাঁকড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নিজ বাড়িতে যাওয়ার পর অচেনা কয়েক ব্যক্তি আবদুল ওহাবকে একটি বাড়িতে ডেকে নেয়। তারপর থেকে তাকে আর পাওয়া যায়নি। পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে চিন্তিত ছিল। গতকাল সকাল ৯টার সময় তার নাতি মাসুদ ও রাসেল ওহাবের বাড়ি সংলগ্ন বাগানে তার লাশ পড়ে থাকতে দেখে। এ ব্যাপারে চরকাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু নাছের জানায়, আমার ধারণা এটা পূর্বপরিকল্পিত ও রাজনৈতিক হত্যাকাণ্ড।
নবীনগরে গলাকাটা লাশ : আমাদের প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রসুল্লাবাদ গ্রামে গত বুধবার রাতে নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ গ্রামের মুক্তার হোসেন নামে এক মোটর সাইকেল চালকের গলা কেটে হত্যা করা হয়েছে। নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ গ্রামের আব্দুল মন্নান মিয়ার ছেলে মুক্তার হোসেন বৃহস্পতিবার রাত্র ৮টার দিকে নবীনগর বাসস্ট্যান্ড থেকে মোটরসাইকেলে করে দু’জন যাত্রী নিয়ে নবীনগর-সলিমগঞ্জ সড়কে যাওয়ার পথে রসুল্লাবাদ গ্রামের টেম্পু স্ট্যান্ডের কাছাকাছি গেলে কে বা কারা তার হাত ও পায়ের রগসহ গলা কেটে ফেলে রাখে।
সাভারে অজ্ঞাত গলাকাটা লাশ : সাভার প্রতিনিধি জানান, সাভারের শিমুলিয়া ইউনিয়নের কলতাসূতী এলাকার হাতিল ফার্নিচার কারখানার পাশের রাস্তা থেকে গতকাল ভোরে এক যুবকের লাশ পুলিশ উদ্ধার করেছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ভোর ৬টায় কারখানার শ্রমিকরা কর্মস্থলে যাওয়ার পথে নবীনগর-কালিয়াকৈর মহাসড়ক থেকে মাত্র ১০০ মিটার পশ্চিমে কাঁচা রাস্তার ওপর অজ্ঞাত যুবকের ক্ষত-বিক্ষত গলাকাটা লাশটি পড়ে থাকতে দেখে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়। এ নিয়ে জনমনে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গুপ্ত হত্যার সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সচেতন মহল উদ্বিগ্ন হয়ে পড়েছে। উদ্ধারকৃত অজ্ঞাত যুবকের পরনে জিন্সের প্যান্ট, চেক শার্ট ও কালো রংয়ের কোর্ট ছিল। লাশটির শরীরে এলোপাতাড়ি ছুরিকাহতের চিহ্ন রয়েছে। আশুলিয়া থানার এসআই জাহিদুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অন্য কোনো স্থান থেকে এনে উক্ত স্থানে হত্যা করা হয়েছে।
পুঠিয়ায় জোড়া খুন : রাজশাহী অফিস জানায়, জেলার পুঠিয়া উপজেলার শিবপুর এলাকার জাগিরপাড়া বিল থেকে গতকাল সকালে পুরুষ ও মহিলার ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো শিবপুর গ্রামের নওশের মণ্ডলের ছেলে মোহাম্মদ আলম ও একই গ্রামের সামসুলের স্ত্রী সাহারা বেগম। পুলিশ জানায়, গতকাল সকাল ৯টার দিকে জাগিরপাড়া বিলে লাশ দু’টি দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। সকাল পৌনে ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ইসলামপুরে এক ব্যক্তি খুন : জামালপুরের ইসলামপুরে শহিদুর নামের এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। জানা গেছে, পাঁচ বছর আগে উপজেলার গোয়ালের চর ইউনিয়নের মালমারা গ্রামের নজরুল ইসলামের (চিকন আলী) ছেলে শহিদুরের সঙ্গে একই ইউনিয়নের বোলাকীপাড়া গ্রামের মৃত জিয়ারত আলী কবিরাজের মেয়ে রীনা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই উভয়ের মধ্যে দাম্পত্য কলহ চলে আসছিল। নিহত শহিদুরের পিতা নজরুল ইসলাম (চিকন আলী) অভিযোগ করেন, ছেলের বউকে আনতে গিয়ে শ্বশুর বাড়ির লোকজনের পিটুনিতে নিহত হয়েছে সে।
শেরপুরে যুবকের অপমৃত্যু : আমাদের শেরপুর প্রতিনিধি জানান, গতকাল ভোররাতে মির্জাপুর গ্রামের ছোলায়মান আলী মণ্ডলের বাড়ি থেকে তার ছেলে পলাশ মণ্ডলের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের বাবা ছোলায়মান আলী মণ্ডল বলেন, পেটের ব্যথা সহ্য করতে না পেরে মানসিক ভারসাম্যহীন পলাশ মণ্ডল আত্মহত্যা করেছে।
খুলনা : মোটরসাইকেল চুরি করে পালানোর সময় গ্রামবাসীর গণপিটুনিতে ইশরাত শেখ (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে খুলনার বটিয়াঘাটা উপজেলার আমিরপুর ইউনিয়নের বাইনতলা বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় বুধবার বাবার ছুরিকাঘাতে শিশু মেয়ে নিহত হয়েছে। উপজেলার সরাইদহ গ্রামের হবিবর রহমানের শিশু মেয়ে কাকলী (৭)।

No comments

Powered by Blogger.