নারী নির্যাতন : সিরাজগঞ্জে যৌতুক দাবিতে স্ত্রী হত্যা পটুয়াখালীতে গৃহবধূকে এসিড নিক্ষেপ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যৌতুক দাবিতে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে পাষণ্ড স্বামীর বিরুদ্ধে। অন্যদিকে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের স্ত্রীকে এসিড নিক্ষেপের অভিযোগে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে এক ব্যক্তির বিরুদ্ধে। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবর : সিরাজগঞ্জে যৌতুক দাবিতে স্ত্রী হত্যা : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যৌতুক দাবিতে সাহারা খাতুন (২২) নামে এক গৃহবধূকে হত্যা করেছে পাষণ্ড


স্বামী। ওই পাষণ্ডের নাম খলিল সরকার। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, খলিলের সঙ্গে সাহারা খাতুনের যৌতুক নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে রোববার সাহারাকে নির্যাতন করে খলিল। এতে সাহারা বাবার বাড়ি চলে যায়। মঙ্গলবার রাতে খলিল শ্বশুর বাড়ির লোকজনের কাছে সাহারাকে আর মারধর না করার প্রতিশ্রুতি দিয়ে তাকে বাড়িতে নিয়ে আসে। বাড়ি এনে ফের ওই রাতে সাহারাকে পিটিয়ে গুরুতর আহত করে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে ফেলে রেখে পালিয়ে যায়। সেখানে সাহারার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে সাহারার বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।
পটুয়াখালীতে গৃহবধূকে এসিড নিক্ষেপ : পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধের জেরে দুর্বৃৃত্তের এসিডে ঝলসে গেছে নাজমা আক্তার নামে এক গৃহবধূর মুখ। সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের চারাবুনিয়ার গেড়াখালী গ্রামে বুধবার রাতে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষ ফারুক মৃধা এ ঘটনা ঘটিয়েছে বলে এসিডদগ্ধ নাজমা ও তার স্বামী সাংবাদিকদের জানিয়েছেন। পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিত্সাধীন নাজমাকে ঢাকার এসিড সারভাইভারস ফাউন্ডেশন হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলছে।
নাজমার স্বামী নাজমুল শরীফ জানান, প্রতিবেশী ফারুক মৃধা গংদের সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। ১১টি মামলা ছাড়াও এরই মধ্যে একাধিকবার তাদের ঝগড়া ও মারামারি হয়। ঘটনার দিন বুধবার কথা কাটাকাটির একপর্যায়ে ফারুক গং তাদের হুমকি ধমকি দেয়। রাতে নাজমা প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে গেলে ফারুক ও তার লোকজন তাকে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। পরে তার চিত্কারে আশপাশের লোকজন ছুটে এসে রাতেই পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, নাজমার মুখের ডান পাশের চোখের নিচ থেকে প্রায় পুরা অংশ ও হাতের কিছু অংশ ঝলসে গেছে।
এ ব্যাপারে অভিযুক্ত ফারুক মৃধা জানান, নাজমা এসিড দগ্ধ হওয়ার ব্যাপারে তিনি কিছু জানেন না। পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, মামলার প্রস্তুতি চলছে। স্বামী নাজমুল শরীফ বাদী হয়ে ফারুকসহ অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে এজাহার দিয়েছেন।

No comments

Powered by Blogger.