নাজমুল গুপ্তহত্যার শিকার :ফখরুল

শোরের বিএনপি নেতা নাজমুল ইসলাম 'অপহরণের' পর নিহত হওয়ার ঘটনাকে 'গুপ্তহত্যা' বলে দাবি করেছে দলটি। এ জন্য সরকারকে দায়ী করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার অভিযোগ, দেশে পাইকারিহারে গুপ্তহত্যা চলছে। বিরোধী দলের নেতাকর্মীরাই এর শিকার হচ্ছেন। একই সঙ্গে এর প্রতিবাদে যশোর বিএনপির হরতালে কেন্দ্র থেকে পূর্ণ সমর্থন দেওয়া হয়েছে বলে জানান তিনি।
গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। পত্রিকায় প্রকাশিত তথ্যের বরাত দিয়ে ফখরুল বলেন, গত ১২ ঘণ্টায় দেশে চারটি লাশ পাওয়া গেছে। অর্থাৎ প্রতি ৩ ঘণ্টায় একজন করে গুপ্তহত্যার শিকার হচ্ছেন। এর উদ্দেশ্য একটাই, যাতে সরকারের সব অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ কিংবা প্রতিবাদ না হয়।
বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, তিনি 'গুপ্তহত্যার' বিষয়টি জানতে পেরেছেন পত্রিকা পড়ে। এর বাইরে কারও কাছে কোনো তথ্য থাকলে তা জানাতেও অনুরোধ করেন তিনি। এ বক্তব্যের প্রতিক্রিয়ায় বর্তমান পরিস্থিতিকে ১৯৭২-৭৫ সালের সঙ্গে তুলনা করেন ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, ওই সময়ে রক্ষীবাহিনী, লালবাহিনী গঠন করে সরকারবিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। বর্তমান পরিস্থিতি আরও ভয়াবহ মাত্রায় পেঁৗছেছে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাবেক সাংসদ মেহেদী আহমেদ রুমী প্রমুখ।
ফখরুল বলেন, আগেও বলেছি, এখনও দৃঢ়তার সঙ্গে বলছি_ গুম ও হত্যার সঙ্গে সরকার জড়িত। নাজমুলের হত্যাকারীদের গ্রেফতার চাই। নইলে সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।
তিনি অভিযোগ করেন, এ সরকারের হাতে আইনের শাসন কখনও সুরক্ষিত থাকেনি। তারা আইনের শাসনের বদলে নিষ্ঠুর দলীয় শাসন জারি রেখেছে।

No comments

Powered by Blogger.