বসুন্ধরা পরিচালক সাব্বির হত্যা মামলার রায়ে সব আসামি খালাস

সুন্ধরা গ্রুপের পরিচালক হুমায়ূন কবির সাব্বির হত্যা মামলার সব আসামিকে খালাস দিয়েছে আদালত। বহুল আলোচিত এ মামলার আসামি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহানের ছেলে সাফিয়াত সোবহান সানভিসহ মামলার অপর আসামিদের খালাসের এ আদেশ দেন ঢাকার দ্রুত বিচার আদালত ৪-এর বিচারক মো. মোতাহার হোসেন। সব আসামি খালাস পাওয়া বিষয়ে আদালত সরকারপক্ষকে অভিযুক্ত করে বলেছে, বহুল


আলোচিত এ হত্যা মামলায় প্রত্যক্ষদর্শী সাক্ষীদের সরকার আদালতে সাক্ষ্য দেয়ার জন্য হাজির করতে ব্যর্থ হয়েছে। এ মামলায় কোনো প্রত্যক্ষদর্শী সাক্ষী না থাকায় আসামিদের খালাস দেয়া হলো। খালাস পাওয়া অপর আসামিরা হলো খায়রুল ইসলাম উজ্জ্বল, বসুন্ধরা গ্রুপের পরিচালক মো. শামসুদ্দিন, হুমায়ূন কবির রাজ ও নুরে আলম। মামলার পর থেকে সানভি, রাজ ও নুরে আলম পলাতক রয়েছে। অপর দুইজনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
আদালত তার আদেশে উল্লেখ করেছে, আদালতে হাজির আসামিদের অন্য কোনো মামলা না থাকলে মুক্তি দেয়া হোক এবং পলাতক আসামিদের নামে জারি করা গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা হোক। আটক আসামিদের পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবী টিএম আকবর, আবদুল ওয়াদুদ প্রমুখ।
মামলার এজাহারে জানা যায়, ২০০৬ সালের ৪ জুলাই বসুন্ধরার পরিচালক হুমায়ূন কবির সাব্বির নিহত হন। এ ঘটনায় তার স্ত্রীর ভাই এসএম আসিফ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ব্যবসায়িক দ্বন্দ্বের কারণেই সাব্বিরকে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের জন্য বাদী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানসহ তার পরিবারের অন্য সদস্যদের দায়ী করেন। এ মামলার দায় থেকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের বাঁচানোর জন্য ঘুষ নিয়েছেন বলে অভিযোগ এনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবরের বিরুদ্ধেও পৃথকভাবে একটি মামলা করা হয়। আদালত অবশ্য মামলার সব আসামিকেই গতকাল খালাস করে দেয়।

No comments

Powered by Blogger.