আবাসন ব্যবসাকে শিল্প ঘোষণার দাবি রিহ্যাব সভাপতির

বাসন ব্যবসাকে শিল্প করার দাবি জানিয়েছেন রিহ্যাব সভাপতি সংসদ সদস্য নসরুল হামিদ। তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানকে উদ্দেশ করে বলেন, আপনি উদ্যোগী হলে এ ব্যবসাকে শিল্প হিসেবেেেঘাষণা দিতে পারেন। শিল্প হিসেবে ঘোষণা দিলে শিল্পের বিভিন্ন সুবিধা পেতে পারে আবাসন ব্যবসা।
গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব


বাংলাদেশ (রিহ্যাব)-এর পাঁচ দিনব্যাপী শীতকালীন মেলা 'রিহ্যাব ফেয়ার ২০১১'-এর উদ্বোধনী অনুষ্ঠানে এ দাবি জানান রিহ্যাব সভাপতি।
রিহ্যাব সভাপতি নসরুল হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব ড. খন্দকার শওকত হোসেন, রিহ্যাবের সাধারণ সম্পাদক মুরাদ ইকবাল চৌধুরী, মেলার আহ্বায়ক রবিউল হক প্রমুখ ।
নসরুল হামিদ বলেন, রিহ্যাব বাংলাদেশে জনপ্রিয়তা পেয়েছে। ২০০১ সালে মাত্র ১১ জন সদস্য নিয়ে রিহ্যাব শুরু হলেও ২০১১ সালে এর সদস্যসংখ্যা হয়েছে এক হাজার ৮১। ২০০১ সাল থেকে রিহ্যাব প্রতিবছর এ মেলার আয়োজন করে আসছে। রিহ্যাবের আওতায় মোট এক হাজার ২০০ ডেভেলপার রয়েছে। এর মাধ্যমে হাজার হাজার মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। রিহ্যাব সভাপতি আরো বলেন, বিদ্যুৎ ও গ্যাস সংকটের জন্য আর্থিকভাবে দুরবস্থায় পড়েছে আবাসন শিল্প। গৃহায়ণ শিল্পের জন্য বিদ্যুৎ খুবই প্রয়োজনীয়। এ জন্য ১৫-১৬ হাজার তৈরি ফ্ল্যাট বিক্রি হচ্ছে না।
প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান বলেন, স্বাধীনতার পর গত ৪০ বছরে আওয়ামী লীগ ১১ বছর সরকার পরিচালনা করেছে। প্রতিবছর যদি সরকার ৫০০ মেগাওয়াট করে বিদ্যুৎ উৎপাদন করত, তাহলে এখন বিদ্যুৎ উৎপাদন থাকত প্রতিদিন ২০ হাজার মেগাওয়াট। কিন্তু সামরিকসহ অন্য সরকারগুলো বিদ্যুৎ উৎপাদন করেনি। তিনি অভিযোগ করেন, তারা কেবল দুর্নীতি ও লুটপাট করেছে। তাই এখন আমাদের বিদ্যুৎ সমস্য মোকাবিলা করতে হচ্ছে।

No comments

Powered by Blogger.