বিজয় দিবসে টিভি চ্যানেলে নানা আয়োজন

জ মহান বিজয় দিবস। এ উপলক্ষে বিটিভিসহ দেশের সব টিভি চ্যানেল বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে। সকালে জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে মুক্তিযোদ্ধা ও সম্মিলিত সামরিক বাহিনীর কুচকাওয়াজ সরাসরি সম্প্রচার করবে প্রায় সব টিভি চ্যানেল। বিজয় দিবসে আনুষ্ঠানিকভাবে যাত্রা করবে নতুন চ্যানেল বিজয় টিভি। বিটিভি : আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর করা দেশের গান নিয়ে সঙ্গীতানুষ্ঠানে গেয়েছেন দিনাত জাহান মুন্নী, রন্টি দাশ, খেয়া, অনুপমা


মুক্তি, মৌটুসী, ফারজানা মিলি ও সুস্মিতা সেন। রাতে থাকছে নাটক '১৪ আগস্ট ১৯৭১'। এটি লিখেছেন মামুনুর রশীদ। অভিনয়ে মামুনুর রশীদ, তমালিকা কর্মকার, মাসুদ আলী খান ও নিথর মাহবুব।
এটিএন বাংলা : রাতে নাটক 'জন্ম আমার'। পরিচালনায় আবু সাইয়ীদ। অভিনয়ে আতাউর রহমান, রুহি, আহসানুল হক মিনু প্রমুখ।
চ্যানেল আই : দুপুরে মোরশেদুল ইসলাম পরিচালিত 'আমার বন্ধু রাশেদ' চলচ্চিত্রের বিশ্ব প্রদর্শনী। রাতে রাবেয়া খাতুনের গল্প নিয়ে আবুল হায়াত পরিচালিত নাটক 'মুক্তিযোদ্ধার স্ত্রী'। অভিনয়ে তারিন, শাহেদ, আহমেদ রুবেল প্রমুখ।
একুশে টিভি : রাতে রোকেয়া প্রাচীর উপস্থাপনায় 'চলচ্চিত্রে মুক্তিযুদ্ধ'। অংশগ্রহণে ফারুক, চাষী নজরুল ইসলাম ও সোহানা সাবা। রাত সাড়ে ৯টায় আবৃত্তির অনুষ্ঠান 'আমি বিজয় দেখেছি'। হিমু আকরামের রচনা ও পরিচালনায় নাটক 'পালকী'। অভিনয়ে সজল, লুৎফর রহমান জর্জ, ফারুক আহমেদ প্রমুখ।
আরটিভি : রাতে 'ফোনো লাইভ স্টুডিও কনসার্ট'-এ সরাসরি গাইবেন হায়দার হোসেন ও সায়ান।
এনটিভি : সন্ধ্যায় তপন মাহমুদের উপস্থাপনায় 'স্বাধীন স্বদেশ, প্রিয় বাংলাদেশ'। অংশগ্রহণে মালা খান, রূপা খান, মুহিন ও তানভীর আলম সজীব। রাতে মাবরুর রশীদ বান্নার রচনা ও ইমরাউল রাফাত পরিচালিত নাটক 'ফ্লাশব্যাক'। অভিনয়ে তিশা, আলী যাকের, আবুল হায়াত, কল্যাণ ও সাইদ বাবু।
বাংলাভিশন : রাতে 'বীরাঙ্গনা বলছি'। অভিনয়ে শম্পা রেজা, রোকেয়া প্রাচী ও ঈশিতা। 'আমাদের বিজয় আমাদের গৌরব'। পরিবেশনায় শাহীন সামাদ ও শাকিলা জাফর।
দেশ টিভি : রাতে আজাদ আবুল কালামের রচনা ও আকরাম খান পরিচালিত নাটক 'সন্দেশ বিষ পিঁপড়া'। অভিনয়ে আবদুল্লাহ রানা, শিরিন আলম ও বিদ্যা সিনহা মিম। 'কল-এর গান' অনুষ্ঠানে সরাসরি সঙ্গীত পরিবেশন করবে রেনেসাঁ ব্যান্ড।
বৈশাখী টিভি : দুপুরে তানভীর মোকাম্মেল পরিচালিত প্রামাণ্যচিত্র '১৯৭১'-এর প্রথম পর্ব।
মাছরাঙা টিভি : দুপুরে 'ইচ্ছে গানে দুপুর'-এ সরাসরি গাইবেন মাহমুদুজ্জামান বাবু। সন্ধ্যায় কামাল লোহানীর সঞ্চালনায় 'বাংলাদেশ প্রিয় বাংলাদেশ'। রাতে নাটক 'যুদ্ধচিহ্ন'।

No comments

Powered by Blogger.