জগন্নাথ বিশ্ববিদ্যালয়-উপাচার্যকে ছাত্রলীগ নেতাদের হুমকি, কর্মকর্তাদের মারধর


ছন্দের প্রার্থীর চাকরি না হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেসবাহউদ্দিন আহমদকে হুমকি এবং ডেপুটি রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ চার কর্মকর্তা-কর্মচারীকে মারধর করেছেন ছাত্রলীগের কর্মীরা।গতকাল মঙ্গলবার বিকেল চারটায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা তাঁদের পছন্দের প্রার্থীকে চাকরি দেওয়ার জন্য উপাচার্যের কাছে যান। উপাচার্য


তাঁদের কথা না রাখায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম আকন্দের নেতৃত্বে ২৫-৩০ জন ছাত্রলীগের কর্মী ডেপুটি রেজিস্ট্রার শেখ রেজাউল করিমের অফিসে হামলা ও ভাঙচুর চালান। এতে রেজাউল করিম, উপাচার্যের পিএস জাহিদ আলম, পিএ আবদুল গাফফার, অফিস কাম সেক্রেটারি জামাল হোসেন আহত হন।
ঘটনা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেসবাহউদ্দিন আহমদ প্রথম আলোকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে সাইফুল ইসলাম আকন্দ, যুগ্ম আহ্বায়ক তৌফিকুল ইসলাম, রফিকুল ইসলামসহ কয়েকজন নেতা দেখা করে। তাদের পছন্দের প্রার্থীকে চাকরি দেওয়ার কথা বলে। আমি অসম্মতি জানালে তারা আমাকে হুমকি দেয় এবং একপর্যায়ে কয়েকজন কর্মকর্তাকে মারধর করে।’ সাইফুল ইসলাম আকন্দ প্রথম আলোকে বলেন, ‘উপাচার্যের সঙ্গে জামায়াত-শিবিরের রাজনীতির সম্পর্ক আছে বলে আমাদের কাছে অভিযোগ আছে। জামায়াত-শিবিরের নেতাদের শিক্ষক হিসেবে তিনি যেন নিয়োগ দিতে না পারেন, তাই আমরা প্রতিবাদ করেছি।’
উপাচার্য মেসবাহউদ্দিন আহমদ জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যারা এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটি গঠন করে অপরাধীদের বিচার করা হবে।
জানা গেছে, ঘটনার প্রতিবাদে আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা সকাল নয়টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি পালন করবেন।

No comments

Powered by Blogger.