শীতার্তদের পাশে প্রথম আলো-পাবনা ও সিরাজগঞ্জে শীতবস্ত্র বিতরণ


প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গতকাল মঙ্গলবার থেকে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ শুরু হয়েছে। গতকাল পাবনার বেড়া ও সিরাজগঞ্জের রায়গঞ্জে কম্বল বিতরণ করা হয়। প্রথম আলো ট্রাস্ট/ত্রাণ তহবিল, সঞ্চয়ী হিসাব নং ২০৭-২০০-১১১৯৪, ঢাকা ব্যাংক, কারওয়ান বাজার শাখা, ঢাকায় নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ৪২ হাজার টাকা জমা দিয়েছেন। তিনি এই টাকায় শীতার্ত ব্যক্তিদের মধ্যে শীতবস্ত্র বিতরণের অনুরোধ জানিয়েছেন।


আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর: বেড়া (পাবনা): গতকাল মঙ্গলবার বেড়া পৌর এলাকার শতাধিক শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। বেড়া বন্ধুসভার সদস্যরা শীতার্তদের হাতে কম্বল তুলে দেন।
বন্ধুসভার সদস্যরা দুই দফায় কম্বল বিতরণে অংশ নেন। প্রথমে বিকেল চারটায় নাজিম বাজারে অবস্থিত বেড়া বন্ধুসভার অস্থায়ী কার্যালয়ে শীতার্তদের হাতে কম্বল তুলে দেওয়া হয়। পরে সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত বেড়া পৌর এলাকার শেখপাড়া, মৈত্রবাঁধা, সান্ড্যালপাড়া ও বনগ্রাম মহল্লার বাড়ি বাড়ি ঘুরে হতদরিদ্র শীতার্তদের হাতে কম্বল তুলে দেন বন্ধুসভার সদস্যরা।
কম্বল পেয়ে আনন্দিত শেখপাড়া মহল্লার ফতেহ খাতুন (৯৫) বললেন, ‘মনে করছিল্যাম আমাক দেখার কেউ নাই। কিন্তু তুমাগরে কম্বল পায়া আমার সেই ভুল ভাইঙ্যা গেল। কম্বল গায় দিয়্যা শীতের কষ্টের থ্যা আমি বাঁইচ্যা গেলাম।’
কম্বল বিতরণে অংশ নেন বেড়া বন্ধুসভার আবদুর রাজ্জাক, শহীদুল ইসলাম, রাহুল দাস, প্রথম আলোর বেড়া প্রতিনিধি বরুন রায় প্রমুখ।
রায়গঞ্জ (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায়ও গতকাল প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।
উপজেলার মহেশপুর ও ধানগড়া গুচ্ছগ্রামের ৬০ জন দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র হাতে পেয়ে মহেশপুরের আর্জিনা খাতুন (৬০) বলেন, ‘এই জারের মধ্যে খুব কষ্টে আছিলাম। কম্বল খান পাইয়া খুব উপকার হইল।’
শীতবস্ত্র বিতরণে অংশ নেন রায়গঞ্জ বন্ধুসভার সদস্য সেলিম রেজা, রমিনা খাতুন, মরিয়ম পারভীন, প্রথম আলোর রায়গঞ্জ প্রতিনিধি সাজেদুল আলম প্রমুখ।

No comments

Powered by Blogger.