কুমিল্লা সিটি নির্বাচন-মাদকমুক্ত নগর ও গ্যাস চাইলেন ভোটাররা

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের কাছে নারী ভোটাররা নিয়মিত গ্যাস সরবরাহের দাবি জানিয়েছেন। অন্যদিকে পুরুষ ভোটারদের দাবি, মাদকমুক্ত কুমিল্লা নগর প্রতিষ্ঠার। গতকাল মঙ্গলবার মেয়র পদপ্রার্থীরা নির্বাচনী প্রচারের সময় ভোটাররা তাঁদের কাছে এ দাবি জানান। জবাবে মেয়র পদপ্রার্থীরা নির্বাচিত হলে দাবি পূরণের আশ্বাস দেন। সিটি করপোরেশন সূত্র জানায়, কুমিল্লা নগরের ২৭টি ওয়ার্ডের মধ্যে নয়টি ওয়ার্ডের বেশির


ভাগ এলাকায় গ্যাসের সংযোগ নেই। অন্য ১৮টি ওয়ার্ডে গ্যাসের সংযোগ থাকলেও অধিকাংশ এলাকায় প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত গ্যাসের সরবরাহ থাকে না বললেই চলে।
‘সম্মিলিত নাগরিক কমিটি’র প্রার্থী মনিরুল হক ভোর ছয়টায় নগরের নানুয়া দিঘিরপাড়ের বাসা থেকে গণসংযোগে বের হন। প্রথমে তিনি নগরের বিষ্ণুপুর, ভাটপাড়া, ছোটরা, কাপ্তানবাজার, দৈয়ারা, ছোটরা এলাকায় গণসংযোগে যান। দুপুরে বাসায় ফিরে বিকেলে পদুয়ারবাজার এলাকায় গণসংযোগ করেন।
বিষ্ণুপুর এলাকার ফরিদা বেগম নামের এক ভোটার মনিরুল হককে জানান, তাঁদের এলাকায় সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত গ্যাস থাকে না। দৈয়ারা এলাকার ভোটার ফারহানা আক্তার বলেন, ‘গ্যাস না দিলে কাউকে ভোট দেব না।’ ছোটরা এলাকার বাসিন্দা মাসুক মিয়া বলেন, ‘যিনি মাদকমুক্ত কুমিল্লা উপহার দেবেন তাঁকেই মেয়র ও কাউন্সিলর পদে ভোট দেব।’ জবাবে মনিরুল হক নির্বাচিত হলে নিয়মিত গ্যাস সরবরাহের আশ্বাস দেন।
আওয়ামী লীগ-সমর্থিত মেয়র পদপ্রার্থী আফজল খান বেলা ১১টায় নগরের ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। ওই সময় তিনি একাধিক উঠোন বৈঠকে মিলিত হন। সেখানে ভোটাররা নাগরিক সমস্যাসহ কুমিল্লাকে মাদকমুক্ত রাখার দাবি জানান। ওই সময় তাঁর সঙ্গে ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মাসুদ পারভেজ খান।
আফজল খান সম্প্রতি প্রথম আলোকে বলেন, ‘কুমিল্লাকে মাদকমুক্ত করার জন্য আমি আপ্রাণ চেষ্টা করব। অভিভাবকেরা তাঁদের হতাশার কথা অনেকবারই আমাকে জানিয়েছেন। মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে সব সমস্যার সমাধানসহ মাদক নির্মূল করব।’
নগরের সাহাপাড়া, কাঁটাবিল, পাথুরিয়াপাড়া ও দৈয়ারা এলাকায় গণসংযোগ করেন মেয়র পদপ্রার্থী আনিসুর রহমান। এর মধ্যে কাঁটাবিল এলাকার ভোটার আনোয়ার হোসেন বলেন, ‘আমাদের এলাকাকে মাদকমুক্ত করতে হবে।’ জবাবে আনিসুর রহমান বলেন, ‘এলাকার কিশোর ও যুবকেরা জানে কোথায় মাদক বিক্রি হয়। কিন্তু পুলিশ জানে না। নির্বাচিত হলে আমি কুমিল্লাকে মাদকমুক্ত করব।’
জাতীয় পার্টি-সমর্থিত মেয়র পদপ্রার্থী এয়ার আহমেদ বলেন, ভোটারদের কাছে গেলে নারীরা নিয়মিত গ্যাস সরবরাহ ও পুরুষেরা মাদকমুক্ত কুমিল্লা প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন।
একমাত্র নারী মেয়র পদপ্রার্থী শিরিন আকতার বলেন, ‘চুলায় গ্যাস থাকে না। নারীরা এ নিয়ে ভোগান্তিতে রয়েছে। নির্বাচিত হলে গ্যাসের সংকট দূর করব।’
প্রসঙ্গত কুমিল্লা ভারতীয় সীমান্তবর্তী একটি জেলা। এখানকার কমপক্ষে শতাধিক স্পটে মাদক বিক্রি হয়। আগামী ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন। ওই নির্বাচনকে কেন্দ্র করে নয়জন মেয়র প্রার্থী ও ২৮৬ কাউন্সিলর এখন নির্বাচনী প্রচারে ব্যস্ত রয়েছেন।

No comments

Powered by Blogger.