মাইলফলকের সামনে এনামুল


ট্টগ্রামে একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে এনামুল হক জুনিয়র। খুলনার দ্বিতীয় ইনিংসের শেষ দুটি উইকেটের একটি নিতে পারলেই প্রথম বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩০০ উইকেট হয়ে যাবে এনামুলের। কাল এই বাঁহাতি স্পিনার ৪ উইকেট নিলেও কিছুটা কোণঠাসা অবস্থায় তাঁর দল সিলেট। ৮ উইকেটে ২৪২ রান নিয়ে দিন শেষ করা খুলনা এগিয়ে ২৯২ রানে।কাল অবশ্য খুলনাকে বাঁচিয়েছেন মিঠুন আলী। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মিঠুন দ্বিতীয়
ইনিংসেও করেছেন হার না-মানা ৮০ রান। তাঁর সামনে এখন জোড়া সেঞ্চুরির সুযোগ। এর আগে জাতীয় লিগে মাত্র তিনজন এক ম্যাচে দুটি সেঞ্চুরি পেয়েছেন। খুলনার ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেছেন নয়ে ব্যাট করা ডলার মাহমুদ। প্রথম ইনিংসেও ৪০ রান করেছিলেন জাতীয় দলের বাইরে থাকা এই পেসার। এর আগে ৯ উইকেটে ২৫১ রানে ইনিংস ঘোষণা করে সিলেট। খুলনাকে একটি বোনাস পয়েন্ট থেকে বঞ্চিত করতেই ৫০ রানে পিছিয়ে থেকেও সিলেটের এই সিদ্ধান্ত।
সিলেটে হার বাঁচাতে লড়ছে ঢাকা মহানগর। প্রথম ইনিংসে ২০১ রানে অলআউট দলটি বিপদে পড়েছিল দ্বিতীয় ইনিংসেও। ৪৮ রানে ৩ উইকেট হারানো ঢাকা মহানগর প্রাথমিক বিপর্যয় সামলে ওঠে মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন জুনিয়রের ৯৫ রানের জুটিতে। ১০ চার ও ২ ছয়ে ৬৯ রান করে অধিনায়ক আশরাফুল আউট, তবে ব্যাটিংয়ে আছেন মেহরাব (৬৪)। সঙ্গে আগের ম্যাচে জোড়া ফিফটি করা মার্শাল আইয়ুব (৩৫)। ৪ উইকেটে ২০২ রান করলেও রাজশাহীর প্রথম ইনিংস থেকে ১ রানে পিছিয়ে মহানগর।
দিনের শুরুটা অবশ্য ভালোই হয়েছিল মহানগরের। প্রথম বলেই আউট রাজশাহীর জহুরুল ইসলাম। এরপর ৫ উইকেটে ৪০৪ রান করে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক ফরহাদ রেজা। ততক্ষণে অবশ্য ২০৩ রানে এগিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

No comments

Powered by Blogger.