শামীমের পক্ষে কেন্দ্রীয় নেতাদের গণসংযোগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী এ কে এম শামীম ওসমানের পক্ষে প্রচারণায় অংশ নিতে দফায় দফায় বন্দরনগরীতে আসছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা। তবে অপর মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াত আইভীর পক্ষে গণসংযোগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কোনো নেতাকে দেখা যায়নি। এ ছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী তৈমূর আলম খন্দকারের পক্ষে কেন্দ্রীয় নেতারা প্রচারণায় অংশ নিয়েছেন। গতকাল সোমবার সকাল থেকে রাত অবধি ঢাকার নেতারা বিভিন্ন ওয়ার্ডে গিয়ে এবং পথসভায় নিজ নিজ প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করেছেন।


দলীয় সূত্রে জানা গেছে, সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় নেতাদের মিলনমেলায় পরিণত হয়েছে। ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক নাজমুল আলম সিদ্দিকের নেতৃত্বে কেন্দ্রীয় ছাত্রলীগের একটি বিশাল টিম গতকাল সকাল থেকে শামীম ওসমানের পক্ষে প্রচারণায় অংশ নেয়। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা এর আগে চাষাঢ়া হীরা মহলে জেলা ছাত্রলীগের এক কর্মিসভায় বক্তব্য দেন। জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানির সভাপতিত্বে কর্মিসভায় আরো বক্তব্য দেন সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, সাংগঠনিক সম্পাদক রাজীব দাস প্রমুখ।
সভায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, 'আমরা দলীয় হাইকমান্ডের গ্রিন সিগন্যাল পেয়েই জননেতা শামীম ওসমানের পক্ষে কাজ করতে এসেছি। শামীম ওসমান জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহচর। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি। শামীম ওসমানকে দিয়েই নারায়ণগঞ্জের দ্রুত উন্নয়ন সম্ভব।'
এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মামুন স্বপন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত কবীর চঞ্চল, দপ্তর সম্পাদক অধ্যাপক এ বি এম আমজাদ হোসেন, কেন্দ্রীয় সদস্য কাবুল চৌধুরী ও বদিউল আলম গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের সাতটি পয়েন্টে পথসভায় বক্তব্য দেন। তাঁরা শহরের নিতাইগঞ্জ তোলারাম মোড়, বলদেব মন্দিরসংলগ্ন সড়ক, গুলশান সিনেমা হল, ২ নং রেলগেট, গলাচিপা, টানবাজার, কালিরবাজার স্বর্ণপট্টি এবং চাষাঢ়া শহীদ মিনার এলাকায় পথসভা ও গণসংযোগ করেন।
এসব সভায় আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, 'একটা কথা নারায়ণগঞ্জবাসীকে পরিষ্কার জানাতে চাই, আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী ও বিশাল সংগঠনের দায়িত্বশীল পদে থেকে কখনো দলীয় হাইকমান্ডের পরামর্শ ছাড়া কোনো কাজ করি না।' গত বৃহস্পতিবার তিন সাংগঠনিক সম্পাদক নারায়ণগঞ্জে এসে শামীম ওসমানকে দলীয় সমর্থন দেওয়া কোনো ব্যক্তিগত বিষয় নয় উল্লেখ করে তিনি বলেন, 'দলের সিদ্ধান্ত অনুযায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শামীম ওসমানকে সমর্থন দেওয়া হয়েছে। শামীম ওসমানই দলের সমর্থিত প্রার্থী। এতে সন্দেহ কিংবা ভুল বোঝাবুঝির কোনো সুযোগ নেই।'
স্বপন বলেন, 'একটি মহল সুপরিকল্পিতভাবে শামীম ওসমানের দলীয় সমর্থন নিয়ে অপপ্রচার চালাচ্ছে। আমি পরিষ্কার ভাষায় বলতে চাই, শামীম ওসমানই আওয়ামী লীগ সমর্থিত ও জননেত্রী শেখ হাসিনার পছন্দের প্রার্থী।' তিনি নারায়ণগঞ্জের উন্নয়নে শামীম ওসমানকে দেয়াল ঘড়ি প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ করেন। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা চন্দন শীল, অ্যাডভোকেট কোকন সাহা, যুবলীগ নেতা আবু হাসনাত বাদল, শাহ নিজাম প্রমুখ।
মূলত দফায় দফায় কেন্দ্রীয় নেতাদের আগমনে চাঙ্গা হয়ে উঠেছে জেলা আওয়ামী লীগের শামীম ওসমানের বিশাল সমর্থক গোষ্ঠী। সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের তৃণমূল নেতা-কর্মীরা এখন শামীম ওসমানের পক্ষে ভোট চাইতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। যুবলীগের সাতটি, ছাত্রলীগের ৯টি, স্বেচ্ছাসেবক লীগের আটটি ও ২৭টি ওয়ার্ডের ২৭টি তৃণমূলের প্রায় ৫১টি টিম গতকাল সকাল থেকে শামীম ওসমানের পক্ষে গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করে। এ সময় তারা বিভিন্ন ওয়ার্ডে প্রার্থীর পক্ষে লিফলেট বিতরণ করে।
এদিকে গতকাল সকাল ৯টায় শামীম ওসমান সিদ্ধিরগঞ্জ ৩ নম্বর ওয়ার্ড ও বিকেল ৩টায় বন্দরের ২১ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে উঠান বৈঠক করেন। তার সহধর্মিণী লিপি ওসমান সকালে বন্দরের ২১ নম্বর ওয়ার্ডে শাহী মসজিদ এলাকায় গণসংযোগ ও বিকেলে সোনাকান্দা এলাকায় তিনটি উঠান বৈঠক করেন। এ সময় তাঁর সঙ্গে স্থানীয় ওয়ার্ড মহিলা লীগের নেতা-কর্মীরা ছিলেন।
এদিকে বিএনপির একক প্রার্থী তৈমূর আলম খন্দকার প্রয়াত সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের ছেলে নাসের রহমানকে সঙ্গে নিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত ৫, ৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে গণসংযোগ চালান।
অপর মেয়র প্রার্থী ডা. আইভী সকালে ১০ নম্বর ওয়ার্ডে ও বিকেলে ১৪ নম্বর ওয়ার্ডে গণসংযোগকালে পৃথক চারটি উঠান বৈঠক করেন। এ ছাড়া তাঁর পক্ষে যুবলীগের আবদুল কাদির সিদ্ধিরগঞ্জের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে এবং শহর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের টানবাজারে গণসংযোগ চালান।

No comments

Powered by Blogger.