হিগুয়াইনকে নিয়ে মধুর সমস্যায় মরিনহো

চ্যাম্পিয়ন্স লীগে লিওর বিপক্ষে আজকের ম্যাচের আগে এক সমস্যায় পড়েছেন রিয়াল মাদ্রিদ কোচ হোসে মরিনহো। আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়াইন তৈরি করেছেন এ সমস্যাটি। হঠাৎ করে দুর্দান্তভাবে ফর্মে ফিরে এসেছেন এই আর্জেন্টাইন। যা মরিনহোকে মধুর সমস্যায় ফেলে দিয়েছে। আজ নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে কাকে বাইরে রেখে কাকে প্রথম একাদশে রাখবেন, সে চিন্তায় তার সময় কাটছে। এটি এমন এক সমস্যা, যে কোনো কোচই এটাকে স্বাগত জানাবে।


পিঠের ইনজুরির কারণে গত মৌসুমে অনেকটা সময় খেলতে পারেননি হিগুয়াইন। সুস্থ হয়ে এবার মৌসুমে দুর্দান্ত ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ আর্জেন্টাইন। গত দুই সপ্তাহে চার ম্যাচে করেছেন তিন হ্যাটট্রিক। দুটো স্প্যানিশ লীগে। একটি বিশ্বকাপ বাছাইপর্বে। চার ম্যাচে তিন হ্যাটট্রিক প্রথম একাদশে তার অন্তর্ভুক্তিকে করেছে জোরদার। ফলে ফ্রেঞ্চ স্ট্রাইকার করিম বেঞ্জেমাকে নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে মরিনহোকে।
সমস্যা যে একটা হয়েছে, তা রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচ শেষে মরিনহো স্বীকারও করেছেন। তিন হ্যাটট্রিকের শেষটি হিগুয়াইন করেছেন এ দলটির বিপক্ষে। ম্যাচ শেষে তিনি বলেছিলেন, 'কে প্রথম একাদশে থাকবেন আর কে সাইডবেঞ্চে থাকবেন, তা বলা কঠিন। একজন খেলোয়াড়ের টানা তিন, চার, পাঁচ, ছয় ম্যাচ খেলা কঠিন। আবার একজন খেলোয়াড়ের পক্ষে টানা পাঁচ-ছয় ম্যাচ সাইডবেঞ্চে বসে থাকাও কঠিন। তারা প্রত্যেকেই ভালো খেলোয়াড়। করিম বেঞ্জেমা ভালো খেলোয়াড়। হিগুয়াইন এ সময়ে দুর্দান্ত গোল করছে। এটা আমাদের জন্য দারুণ ব্যাপার। বেতিসের বিপক্ষে বেঞ্জেমা সাইডবেঞ্চে ছিল। মাঠে নামার জন্যও প্রস্তুত ছিল। কিন্তু যখন আমরা গোল পেয়েছি তখন তাকে নিয়ে আর ঝুঁকি নিতে চাইনি।'
বেতিসের বিপক্ষে ৪-১ গোলের জয়ের স্মৃতি নিয়ে লিওর বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। দলে রয়েছে মধুর সমস্যা। কিন্তু প্রতিপক্ষ লিও বলেই মরিনহোকে একটু চিন্তা করতে হচ্ছে। এ দলটির বিপক্ষে একচ্ছত্র আধিপত্য দেখানো রিয়াল মাদ্রিদের জন্য একটু কঠিনই হতে পারে। এমনিতে ঘরোয়া লীগে শনিবার দুর্দান্ত এক জয় এ ম্যাচের জন্য লিওকে উদ্বুদ্ধ করছে। তাছাড়া রিয়ালকে পেলে তারা যেন একটু বেশিই উজ্জীবিত হয়। দু'দলের মাঝে অনুষ্ঠিত গত চার ম্যাচের ফলাফল সেটাই বলছে। লড়াই হয়েছে সমানে সমান। দু'দলই একবার করে জয় পেয়েছে। দুটো ম্যাচ শেষ হয়েছে অমীমাংসিতভাবে।
রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের কথা স্মরণ রেখেই ঘরোয়া লীগে শক্তির পুরোটা ব্যয় করেনি লিও। এ ম্যাচ সম্পর্কে লিওর ফ্রেঞ্চ স্ট্রাইকার বাফেতিম্বি বলেন, 'ঘরোয়া লীগের ম্যাচে আমরা একটু হালকাভাবে খেলেছি। কেননা মাদ্রিদে অন্য গল্প লেখা হবে।' কোচ রেমি গার্দে বলেন, 'আমার বিশ্বাস, সবারই মনে এখন রিয়াল মাদ্রিদের ম্যাচ। অন্তত আমি সেটাই চিন্তা করছি।'
লিও এ ম্যাচে আর্জেন্টাইন স্ট্রাইকার লিসান্দ্রো লোপেজকে নাও পেতে পারে। ইনজুরির কারণে গত সাত সপ্তাহ মাঠের বাইরে তিনি। ন্যান্সির বিপক্ষে ম্যাচে ফেরার কথা থাকলেও মাঠে নামতে পারেননি। ফলে এ ম্যাচে তাকে নিয়ে হয়তো কোচ গার্দে কোনো ঝুঁকি নেবেন না। তবে ফিরেছেন গোলরক্ষক হুদো লোরিস। অসুস্থতার কারণে ন্যান্সির বিপক্ষে খেলতে না পারলেও এ ম্যাচে ফিরবেন তিনি।

No comments

Powered by Blogger.