জীবন বীমার কিস্তি পরিশোধের সেবা চালু করল বাংলালিংক

বাংলালিংক ও জীবন বীমা করপোরেশন (জেবিসি) রোববার মোবাইল ফোনভিত্তিক একটি ইলেকট্রনিক ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্ট সার্ভিস বা জীবন বীমার প্রিমিয়াম সেবা চালু করেছে। জেবিসির সব পলিসি হোল্ডারের জন্য চালু করা নতুন সেবাটির নাম দেওয়া হয়েছে 'বাংলালিংক মোবাইল ক্যাশ ইন্স্যুরেন্স পে'। ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এই সেবা উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।


এতে অতিথি ছিলেন জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান ও পরিচালক ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন ও জেবিসির ব্যবস্থাপনা পরিচালক পরীক্ষিত দত্ত চৌধুরী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও সিএফও মোহামেদ ওসমান।
'বাংলালিংক মোবাইল ক্যাশ ইন্স্যুরেন্স পে' শীর্ষক এই সেবার আওতায় দেশব্যাপী জীবন বীমা করপোরেশনের সব পলিসি হোল্ডার নিজ নিজ মোবাইল ফোন অথবা বাংলালিংক ক্যাশ পয়েন্ট লেখা আউটলেটগুলোর মাধ্যমে তাদের জীবন বীমার প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন। অন্যদিকে বাংলালিংকের গ্রাহকরাও তাদের মোবাইল ওয়ালেট ব্যালেন্স ব্যবহার করে নিজস্ব মোবাইল ফোনের মাধ্যমে জীবন বীমার প্রিমিয়াম জমা দিতে পারবেন। এ ছাড়া গ্রাহকরা তাদের জীবন বীমা পলিসি সিডিউলের প্রিন্ট কপি নিয়ে যে কোনো বাংলালিংক মোবাইল ক্যাশ পয়েন্ট লেখা খুচরা আউটলেটগুলোতে গিয়ে প্রিমিয়াম পরিশোধ ও টাকার রশিদ সংগ্রহ করতে পারবেন।বীমা পলিসি হোল্ডারদের জন্য বাংলালিংক-জেবিসির এই পদক্ষেপ হলো একটি নিরাপদ, ব্যয়-সাশ্রয়ী এবং প্রিমিয়াম পরিশোধের সহজ ও সাবলীল উপায়। দেশজুড়ে বাংলালিংকের মোবাইল ক্যাশ পয়েন্ট চালু থাকার ফলে জেবিসির গ্রাহকরা তাদের নিজস্ব এলাকা বা কাছাকাছি জায়গায় প্রিমিয়াম জমা দেওয়ার এক অনবদ্য সুযোগ পাবেন। জেবিসির গ্রাহকদের মধ্যে যারা বাংলালিংকের গ্রাহক নন কিংবা যারা একদম মোবাইল ফোনই ব্যবহার করেন না তারাও নিজ নিজ এলাকা বা কাছাকাছি জায়গায় বাংলালিংক মোবাইল ক্যাশ পয়েন্ট লেখা আউটলেটগুলোতে গিয়ে তাদের বীমার প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন। একই সুবিধার সুবাদে জেবিসির জন্যও নতুন নতুন ও উদ্ভাবনী সব বীমা পলিসি স্কিম ঘোষণার ক্ষেত্রে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।
বাংলালিংক ২০০৯ সালে তাদের মোবাইল ক্যাশ সার্ভিস প্রবর্তন করে। বর্তমানে এই মোবাইল অপারেটর মোবাইলভিত্তিক বিল পে বা মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধ, মোবাইল ট্রেন টিকিটিং বা মোবাইলে ট্রেনের টিকিট ক্রয় ও মোবাইল রেমিট্যান্স বা মোবাইল ফোনে রেমিট্যান্স বা প্রবাসী-আয় বিতরণের মতো সেবা দিয়ে চলেছে। এই কার্যক্রম চালুর ফলে বাংলালিংকের মোবাইল ক্যাশ সার্ভিস বা সেবায় আরও একটি নতুন পালক যুক্ত হলো। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.