ক্ষণে ক্ষণে রূপ বদলাচ্ছেন ম্যারাডোনা

ক্ষণে ক্ষণে রূপ বদলান তিনি। এই দেখা গেল কারো ওপর ভীষণ খেপে আছেন আবার একটু পরেই সেই মানুষটির প্রশংসায় পঞ্চমুখ। আল ওয়াসলের চেয়ারম্যান মারওয়ান বিন বায়াতের সঙ্গেও এ রকমই অম্ল-মধুর সম্পর্ক যাচ্ছে ডিয়েগো ম্যারাডোনার। তিন দিনও হয়নি ক্লাবের এই কর্তাব্যক্তির ওপর নিজের ক্ষোভ ঝেড়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। পরশু আবার নিজেই বললেন, সব মিথ্যে কথা। বিন বায়াতের সঙ্গে নাকি কোনোই সমস্যা নেই তাঁর!
তিন দিন আগের আর এখনকার প্রেক্ষাপটটাও আলাদা অবশ্য।


গত শুক্রবার ম্যারাডোনার ক্লাব আল ওয়াসল এটিসালাত কাপে ৫-০ গোলে হেরেছিল দুবাই এফসির কাছে। হারের কারণ হিসেবে ম্যারাডোনা জানিয়েছিলেন ক্লাবে তাঁর মনের মতো কিছুই হচ্ছে না। উরুগুইয়ান-অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ফুটবলার রিকার্দ পোর্তাকে আল ওয়াসলে নিয়ে আসতে চেয়েছিলেন। কথাবার্তাও পাকা হয়ে গিয়েছিল। কিন্তু পোর্তার সঙ্গে চুক্তিপত্রের আনুষ্ঠানিকতা সারতে কেন জানি দেরি করছিল আল ওয়াসল। এ দায়টা তখন ক্লাবের স্বত্বাধিকারী বিন বায়াতের ওপরই চাপিয়েছিলেন ম্যারাডোনা, 'আমি আশা করেছিলাম ওকে ওয়াসলে নিয়ে আসার প্রক্রিয়াটা আরো জলদি শেষ হবে। কিন্তু বিন বায়াতের কারণে অনেক কিছুই এখানে আটকে থাকে।' এ ছাড়া নিজে থেকে উদ্যোগ নিয়ে ক্লাবে পুনর্গঠন প্রক্রিয়াও শুরু করতে চেয়েছিলেন সেটাও নাকি খেলোয়াড়দের পেশাদারিত্বের অভাব আর চেয়ারম্যানের গড়িমসির কারণে হচ্ছিল না বলে জানিয়েছিলেন তিনি, 'আমি কিছু কিছু ব্যাপার নিয়ে খুব বিরক্ত। ওরা ঠিকমতো অনুশীলন করে না। আমি অনেক আগে ক্লাব চেয়ারম্যানের কাছে কিছু অনুরোধ করেছিলাম সেটাও তিনি রাখেননি।' সে সময় তাঁর এবং বিন বায়াতের সম্পর্ক নিয়ে নানা গুজবই ছড়িয়েছিল মিডিয়ায়। পরশু সংযুক্ত আরব আমিরাত প্রো-লিগে ৩-০ গোলে শারজাহকে হারানোর পর অবশ্য বদলে গেছে তাঁর সে সময়ের কথাবার্তা। এখন তাঁর মেজাজ বেশ ফুরফুরে এবং সে কারণেই বোধহয় পরশু সাংবাদিকদের মুখোমুখি হয়ে বদলে গেল গলার সুরটাও, 'চেয়ারম্যানের সঙ্গে আমার কোনো ঝামেলা নেই। আমাদের দুজনের খুবই স্বাভাবিক সম্পর্ক।'
শারজাহর বিপক্ষে পাওয়া জয়টা নিয়ে তিনি এতই খুশি যে সেটা বিশ্ব মা দিবস উপলক্ষে নিজের মা এবং মেয়েকে উৎসর্গ করেছেন আর্জেন্টাইন ফুটবল-ঈশ্বর, 'এ জয়টা আমার মা এবং আমার মেয়ের জন্য যে নিজেও এখন একজন মা। আর্জেন্টিনার সব মাকেও এই জয়টা উৎসর্গ করছি আমি। ৫-০ গোলে যেদিন হেরেছিলাম সেদিন লজ্জায় মাকে কিছু বলতে পারিনি। কিন্তু আজ খুশিমনে সংবাদটা দিতে পারব।' গোল ডটকম

No comments

Powered by Blogger.