রিয়ালের ওপরে লেভান্তে!

বিশ্বের সেরা তিনটি ফুটবল লিগের একটি ইতালিয়ান লিগ। কিন্তু এবার সেই সিরি এ'র বড়ই করুণ দশা। রবিবারের ম্যাচগুলো যেন ফুটিয়ে তুলেছে সেই ম্যাড়মেড়ে ফুটবলেরই প্রতিচ্ছবি। দিনের সাতটি ম্যাচের পাঁচটিই শেষ হয়েছে গোলশূন্যভাবে। আর সেগুলোর একটিতে শিয়েভো ভেরোনার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে একক শীর্ষস্থানটা হারিয়েছে জুভেন্টাস। পয়েন্ট তালিকায় এখনো তারা সবার ওপরেই, তবে সেখানে সঙ্গী হয়ে আছে উদিনেসে।


পুরো ৬ রাউন্ড শেষে এই দুই দলেরই পয়েন্ট মাত্র ১২! গোল-খরার এই দিনেই মিরোস্লাভ ক্লোসার লক্ষ্যভেদে 'রোম-ডার্বি'তে রোমাকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে লাৎসিও, ৬ ম্যাচে তাদের সংগ্রহ ১১।ইতালিয়ান লিগের বড় দলগুলোরই মতো খারাপ অবস্থা ইংলিশ লিগের দল আর্সেনালেরও। তবে রবিবার তারা পেয়েছে স্বস্তির এক জয়, রবিন ফন পার্সির জোড়া গোলে সান্ডারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে মৌসুমে প্রথমবারের মতো পয়েন্ট তালিকার ওপরের অর্ধে উঠেছে তারা। তবে জিততে পারেনি গানারদের প্রতিবেশী টটেনহাম হটস্পার্স। নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা।
অন্য দিকে স্পেনের অখ্যাত ক্লাব লেভান্তের সময়টা কাটছে স্বপ্নের মতো! গত মৌসুমের লা লিগায় ১৪তম স্থান পাওয়া এ দল যে এখন রিয়াল মাদ্রিদেরও ওপরে! রবিবার পেট্রোডলারের গুণে তারকাপুষ্ট হয়ে ওঠা আলোচিত দল মালাগাকে ৩-০ গোলে হারিয়েছে তারা, সুবাদে পয়েন্ট তালিকার শীর্ষে যোগ দিয়েছে বার্সেলোনার সঙ্গে! ৭ ম্যাচ থেকে ১৭ পয়েন্ট দুই দলেরই। ওয়েবসাইট

No comments

Powered by Blogger.