রোনালদোই জেতালেন করিন্থিয়ানসকে

আবারও আলোচনায় রোনালদো। না, ক্রিস্টিয়ানো নয়; আসল রোনালদো। ছোটজনের ঔজ্জ্বল্য আর নিজের ক্যারিয়ারের গোধূলিবেলায় প্রচারের আড়ালে চলে গেছেন। ইতালি, স্পেন মাতিয়ে দেশে ফিরে খেলছেনও ব্রাজিলিয়ান লিগে। কিন্তু এই ৩৫ বছর বয়সীর গোলেই মহা গুরুত্বপূর্ণ ম্যাচে পুরো তিন পয়েন্ট পেল করিন্থিয়ানস। উঠে গেল শীর্ষেও।
৩৪ ম্যাচ শেষে ব্রাজিলের পয়েন্ট টেবিলের অবস্থা ছিল এমন: ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে ফ্লুমিনেন্স, সমান ৬০ পয়েন্ট করে নিয়ে পরের দুটো স্থানে করিন্থিয়ানস আর ক্রুজেরো। গোল ব্যবধানের হিসাবে দুই আর তিনে থাকা এ দুই দল মুখোমুখি হয়েছিল কাল। ৮৬ মিনিট পর্যন্ত গোলশূন্য থাকার পর রোনালদোর পেনাল্টি। পেনাল্টি শোনার পর রোনালদোর কৃতিত্ব খাটো চোখে দেখবেন না।
ওই আগুনে উত্তেজনার মধ্যে ঠান্ডা মাথায় বল জালে ঢুকিয়ে রোনালদো প্রমাণ করেছেন অভিজ্ঞতার দাম কতটা। তা ছাড়া ম্যাচটি রোনালদোর জন্য ছিল আবেগেরও। প্রতিপক্ষ যে ছিল নিজের আঁতুড়ঘর ক্রুজেরো। এই ক্লাবের হয়েই ১৯৯৩ সালে পেশাদার ফুটবলে আবির্ভাব, এর পরই আস্তে আস্তে তাঁর মহাতারকা হয়ে ওঠা।
এই মৌসুমে চ্যাম্পিয়নশিপে এটি তাঁর ষষ্ঠ গোল। গোলের সংখ্যা যা-ই হোক, রোনালদো আবারও প্রমাণ করে দিলেন বড় ম্যাচে তাঁর উপস্থিতিই কতটা পার্থক্য গড়ে দিতে পারে।

No comments

Powered by Blogger.