সোয়াতে সেনাদের সঙ্গে সংঘর্ষে ছয় জঙ্গি নিহত

পাকিস্তানের সোয়াত উপত্যকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছয় জঙ্গি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে এক সেনা। নিরাপত্তা বাহিনী গতকাল রোববার এ কথা জানিয়েছে। গতকাল দক্ষিণ ওয়াজিরিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নয়জন আহত হয়েছে।
সেনা মুখপাত্র মেজর মুশতাক আহমেদ গতকাল জানান, গত শনিবার রাতে জঙ্গিরা সোয়াত উপত্যকার শাকার দারা এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি তল্লাশি চৌকিতে হামলা চালায়। এর পর সেনারা জঙ্গিদের আটকে তল্লাশি অভিযান শুরু করে। এ সময় মাত্তা এলাকায় তাদের সঙ্গে সংঘর্ষে ছয় জঙ্গি নিহত ও এক সেনা আহত হয়।
সেনা কর্মকর্তারা জানান, গতকাল দক্ষিণ ওয়াজিরিস্তানের শাখাই গ্রামের কাছে একটি ব্যস্ততম বাজারে আত্মঘাতী বোমা হামলায় নয়জন আহত হয়। আদিবাসী-অধ্যুষিত ওই এলাকার কর্মকর্তা সাজ্জাদ আহমেদ জানান, হামলার সময় লোকজন আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু কেনাকাটা করছিল।
দুই বছর পর মুক্তি: পাকিস্তানের পেশোয়ারে নিযুক্ত আফগানিস্তানের কনসাল জেনারেল আবদুল খালেক ফারাহিকে জঙ্গিরা মুক্তি দিয়েছে। দুই বছর আগে পাকিস্তানি জঙ্গিরা তাঁকে অপহরণ করেছিল। কাবুলে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে গতকাল এ কথা জানানো হয়েছে।
কাশ্মীরে পাকিস্তানি জঙ্গি নিহত: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে গতকাল দুই জঙ্গিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সেনারা। বিতর্কিত নিয়ন্ত্রণ রেখা পার হয়ে পাকিস্তান থেকে ভারতে প্রবেশের সময় তাদের গুলি করে হত্যা করা হয়।

No comments

Powered by Blogger.