রামেক হাসপাতালে নিপাহ ভাইরাসে আক্রান্ত আরও ২ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন নিপাহ ভাইরাস আক্রান্ত আরও দুই রোগীর মৃত্যু হয়েছে। এঁরা হলেন চাঁপাইনবাবগঞ্জের জগন্নাথপুর এলাকার জেমস (১৪) ও নাটোরের বড়াইগ্রাম এলাকার ইসরাফিল (৩৫)।
বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দুইজন রোগী মারা যান। এ নিয়ে রামেক হাসপাতালে নিপাহ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১০ জনে। এদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে ও আরও ৪ জন চিকিৎসাধীন রয়েছেন।
রামেক হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় চাঁপাইনবাবগঞ্জ জগন্নাথপুর এলাকার জেমস (১৪) ও রাত ৮টা ৫০ মিনিটে নাটোরের বড়াইগ্রামের ইসরাফিল রামেক হাসপাতালে ভর্তি হন। তাঁরা দুইজনই রাত ৯টায় পরে মারা যান। প্রথমে তাঁদের দুইজনকেই ভর্তি করা হয়েছিল ১৭ নম্বর ওয়ার্ডে। সেখানেই ইসরাফিল মারা যান ও নিপাহ ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১৭ নম্বর ক্যাবিনে আলাদা করে খোলা ওয়ার্ডে নিয়ে যাওয়ার পথে জেমস মারা যান। রামেক হাসপাতালের ওয়ার্ড মাস্টার কক্ষের সূত্রে জানা যায়, ওই দুই রোগী যে নিপাহ ভাইরাসে আক্রান্ত ছিলেন তা চিকিৎসকরা নিশ্চিত করেছেন। রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, এ নিয়ে রামেক হাসপাতালে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে দুই শিশুসহ ৬ জনের। এ হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন দুই শিশুসহ আরো চারজন।

No comments

Powered by Blogger.