বেগম জিয়াকে হত্যার উদ্দেশ্যেই বোমা ফাটানো হয়েছে- মির্জা ফখরুলের দাবি মির্জা আজম জড়িত

বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা সুষ্ঠুভাবে তদনত্মের জন্য সরকারের প্রতি দাবি করে বিএনপি নেতারা বলেন, বেগম জিয়াকে হত্যা ও শহীদ জিয়ার নাম মুছে ফেলার জন্যই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয়েছে।
বোমা বিস্ফোরণের ঘটনা সুষ্ঠু তদনত্ম এবং বিরোধী দলের নেতাকর্মীর ওপর হামলা- মামলা ও নিপীড়ন-নির্যাতন বন্ধ না হলে কঠোর আন্দোলনের কর্মসূচী দিতে বাধ্য হব। সমাবেশ থেকে বোমা বিস্ফোরণের প্রতিবাদে আজ সারাদেশের জেলা শহরে বিৰোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচী ঘোষণা করা হয়। বুধবার বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিৰোভ সমাবেশে বিএনপি নেতারা এসব কথা বলেন। এদিকে সকালের দিকে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে হত্যার উদ্দেশ্যেই এই বোমা বিস্ফোরণ করা হয়েছে। বোমা বিস্ফোরণের সঙ্গে যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা আজমের সংশিস্নষ্টতার ইঙ্গিত পাওয়া গেছে বলেও দাবি করেন তিনি। বোমা হামলা ঘটনার সুষ্ঠু তদনত্ম ও বিরোধী দলের নেতাকর্মীর ওপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়ার দাবিও করেন ফখরম্নল ইসলাম আলমগীর।
উলেস্নখ্য, মঙ্গলবার রাত সোয়া দশটার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে দুটি বোমার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আবদুল হামিদ পবন আহত হয় বলে বিএনপি নেতারা জানান। গত এক সপ্তাহ আগে ওই কার্যালয়ের সামনে থেকে বোমাসদৃশ দুটি বস্তু উদ্ধার করেছিল পুলিশ। বোমা বিস্ফোরণের সময় দলের সিনিয়র নেতাদের সঙ্গে গুলশান কার্যালয়ে বৈঠক করছিলেন চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
নয়া পল্টনের কার্যালয়ের সামনে রাসত্মার ওপর প্রতিবাদ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকারের পায়ের নিচে মাটি নেই। সরকারের ব্যর্থতা অন্যদিকে নেয়ার জন্যই বেগম খালেদা জিয়াকে সত্মব্ধ ও জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতেই এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। খালেদা জিয়াকে হত্যা করার উদ্দেশ্যে বোমা নিৰেপ করলেও আলস্নাহর রহমতে তিনি বেঁচে গেছেন। এই সরকার সর্বত্র ব্যর্থ। তিনি বলেন, ভারতের সঙ্গে এই সরকারের কি চুক্তি হয়েছে তা আমরা জানি না। খালেদা জিয়াকে হত্যা ও শহীদ জিয়ার নাম মুছে ফেলার লৰ্যেই বোমা হামলার ঘটনা। তিনি বলেন, সরকার যত বেশি বিরোধী দলের নেতাকর্মীর ওপর হামলা, হয়রানি ও নির্যাতন করবে ততবেশি আন্দোলন কঠোর হবে।

No comments

Powered by Blogger.