পাঁচ শ' জিহাদী বই, ৩২ ছাত্রলীগ নেতাকর্মীর হিটলিস্ট উদ্ধার- রাবির দুই হলে পুলিশী তল্লাশি, ককটেল অস্ত্র সিডি, ১৬ কৰ সিলগালা

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলের শিবির নিয়ন্ত্রিত ক েতলস্নাশি চালিয়ে পাঁচ শতাধিক জিহাদী বই, ছাত্রলীগের ৩২ নেতাকমর্ীর হিটলিস্ট, ককটেল, জঙ্গী ট্রেনিংয়ের সিডি, জিহাদী ম্যাগাজিন, লিফলেট, সিল-প্যাডসহ বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার রাতে শহীদ হবিবুর রহমানও বুধবার দুপুরে মাদার বখ্শ হলে তলস্নাশি করে মতিহার থানা পুলিশ এগুলো উদ্ধার করে ওই দুটি হলের ১৬টি ক সিলগালা করে দেয়। সূত্র জানায়, মাদার বখশ্ হলের সাধারণ ছাত্ররা বুধবার হল প্রাধ্যরে কাছে লিখিত অভিযোগ দেয়। বুধবার সকালে মতিহার থানা পুলিশ শিার্থীদের অভিযোগপত্রটি সাধারণ ডায়েরি হিসেব অনত্মর্ভুক্ত করে। বুধবার বেলা ১২টার দিকে পুলিশ মাদার বখ্শ হলের ছাত্রশিবির নিয়ন্ত্রিত ৩১৫ নম্বর ক থেকে একটি ককটেল উদ্ধার করে। ওই ক েশিবির ক্যাডার জাফর হোসেন ও মনোয়ার হোসেন অবস্থান করত। এছাড়া হলের ১৫৬, ১৭৪, ২৪০, ২৫৩, ২২৩, ২২১, ২২২, ১২৩, ১৩৪, ১২৮, ২০১, ২০৩, ৩০৫ ও ২২২ নম্বর শিবির নিয়ন্ত্রিত ক থেকে শতাধিক জিহাদী বই, একটি মোবাইল সেট, হকিস্টিক, রড, লাঠি, পাথর, হাসুয়াসহ বিপুল সংখ্যক দেশীয় অন্ত্র উদ্ধার করা হয়। ৩০৫ নম্বর ক থেকে শিবিরের তৈরি মাদার বখ্শ হলের ছাত্রলীগ নেতা কাজী শাহ নেওয়া টোকন, মেহেদী হাসান, ওবায়দুল রহমান, ওসমান গনি, শাহ নেওয়াজ, ওয়াহিদুজ্জামান, রায়হান দুলাল, ওবায়দুল ইসলাম, রম্নহুল আমিন, ইমরান হোসেন, শুভ, ডিলস, সোহেল, আবদুস সালাম, সুপ্ত, আসাদুজ্জামান, আসাদুর রহমান ও আবদুল আলিমের হিটলিস্ট উদ্ধার করা রয়েছে। হল প্রাধ্য, প্রক্টরিয়াল বডির সদস্যের উপস্থিতিতে পুলিশ ওইসব ক েতলস্নাশি শেষে কগুলো সিলগালা করে দেয়।
এর আগে মঙ্গলবার রাতে পুলিশ শহীদ হবিবুর রহমান হলে শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ক েতলস্নাশি করে ১৫ ছাত্রলীগ নেতাকর্মীর হিটলিস্ট, চার শতাধিক জিহাদী বই, লিফলেট, জঙ্গী ট্রেনিংয়ের সিডি, জঙ্গী ম্যাগাজিনসহ বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে। শিবিরের হল শাখা সাধারণ সম্পাদক আনিসের ২৫১ নম্বর ক থেকে ১৫ ছাত্রলীগ নেতাকর্মীর হিটলিস্ট উদ্ধার করা হয়। হিটলিস্টে আমিরম্নল ইসলাম মিঠু, সাইফুল ইসলাম সোহাগ, মাজহারম্নল ইসলাম, মুর্শেদুল ইসলাম, মাহমুদুর রহমান, ইমদাদুল হক, শামীম হোসেন, টুটুল, চন্দন কুমার রায়, আসাদুজ্জামান হাবীব, সাইফুর রহমান বাদশা, পারভেজ, রাসেল চাকমা, রম্নহুল আমিন সিদ্দিকী ও মাহফুজুর রহমানের নাম উলেস্নখ রয়েছে। এছাড়া হল শাখা শিবির সভাপতি রাইজুল ইসলামের ৩৪৪ নম্বর ক থেকে বিপুল সংখ্যক জিহাদী বই, সিডি, বিপুল সংখ্যক সিল-প্যাড, ক্যাসেট, একটি ডিভিডি পেস্নয়ার, প্রতিপ ছাত্র সংগঠনের নেতাকমর্ীর নাম-ঠিকানা, শিবিরের চাঁদা আদায়ের রসিদ, রাষ্ট্রবিরোধী ৬৫টি বই, শিবিরের সাংগঠনিক কর্মকা-ের দুই শতাধিক গোপন ফাইল, বিগত হল প্রাধ্যরে ব্যবহৃত বিভিন্ন কাজগপত্র-গোপন ফাইল উদ্ধার করে ক দুটি সিলগালা করে দেয়া হয়। ৮ ফেব্রম্নয়ারি শিবির ক্যাডারদের হাতে ছাত্রলীগকমর্ী ফারম্নক হোসেন খুন হওয়ার পর থেকে এসব ক েকেউ অবস্থান করত না। বুধবার সন্ধ্যা পর্যনত্ম এ ঘটনায় মতিহার থানায় কোন মামলা হয়নি। মতিহার থানার ওসি তোফাজ্জল হোসেন জানান, তদনত্ম সাপে েএ ব্যাপারে আইনী পদপে নেয়া হবে।
এদিকে, বুধবার উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় সভাপতিসহ উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেছেন। সিনেট ভবনে অনুষ্ঠিত সভায় সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি না করতে শিকরা উপাচার্যকে অনুরোধ করেন। উপাচার্য এ ব্যাপারে আশ্বাস দেন এবং ক্যাম্পাসে শিার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। সভায় উপউপাচার্য অধ্যাপক মুহম্মদ নূরম্নলস্নাহ, রেজিস্ট্রার আব্দুল বারীসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.