জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ করুন

 দেশ ও ধর্মের কলঙ্ক জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে সেক্টর কমান্ডার্স ফোরাম। পাশাপাশি যুদ্ধাপরাধীদের বিচার করে জাতিকে বেইমানমুক্ত করার দাবি করেন ফোরাম নেতৃবৃন্দ।
তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কমর্ী ফারম্নক হত্যার জন্য জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে দায়ী করে তাকে গ্রেফতারেরও দাবি জানান। বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে জামায়াত-শিবিরের পরিকল্পিত সন্ত্রাসের বিরম্নদ্ধে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব দাবি করা হয়।
সেক্টর কমান্ডার্স ফোরাম ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পরিকল্পনামন্ত্রী একে খোন্দকার। বক্তব্য রাখেন সাবেক সেনাপ্রধান কেএম শফিউলস্নাহ, ফোরামের সাধারণ সম্পাদক লেফটেন্যান্ট জেনারেল হারম্নন অর রশিদ (বীরবিক্রম), সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ, সাংবাদিক হারম্নন হাবিব, রাষ্ট্রদূত আনোয়ারম্নল আলম, কর্নেল (অব) সামছুল আলম, ফোরামের সমাজ কল্যাণ সম্পাদক মুক্তিযোদ্ধা জাদুঘরের ট্রাস্ট্রি সারওয়ার আলী, ফোরামের সাংস্কৃতিক সম্পাদক আরটিভির সিইও ম হামিদ, সম্মিলিত নাগরিক আন্দোলনের সমন্বয়ক গোলাম কুদ্দুছ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, সাংস্কৃতিক জোটের সালাউদ্দিন বাদল প্রমুখ।
সভাপতির বক্তব্যে একে খোন্দকার বলেন, একাত্তরের বিজয় দিবসের পর দেশের মধ্যে ঘাপটি মেরে থাকা স্বাধীনতাবিরোধীদের বিষয়ে আমরা গভীরভাবে চিনত্মা করিনি। আর তারা গত কয়েক বছরে সে সুযোগ নিতে ভুল করেনি। দ্রম্নত যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন করা না হলে আবারও তাদের অনুচররা রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো ঘটনা ঘটাবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে গ্রেফতার এবং ছাত্র শিবিরকে নিষিদ্ধ করার দাবি করেন সাবেক সেনা প্রধান কেএম সফিউলস্নাহ। তিনি বলেন, জামায়াত শিবির চক্র ৭১ সালে যেমন স্বাধীনতার বিরম্নদ্ধে সক্রিয় ছিল মানুষ খুন করেছে তেমনি এখন আবার তারা অস্ত্র নিয়ে মাঠে নেমেছে।
হারম্নন অর রশিদ বলেছেন, স্বাধীনতাবিরোধীদের সুযোগ দিয়ে কোন লাভ নেই। তারা ঠিকই এখনো আগের মতো রয়ে গেছে। উদাহরণ টেনে তিনি বলেন, কুকুরের লেজ যেমন সোজা হয় না স্বাধীনতাবিরোধী জামায়াতও কখন সোজা হবে না। তারা এখন আগের মতো জনগণের ৰমতায় বিশ্বাসী নয়।
যুদ্ধাপরাধীদের বিচার দ্রম্নততম করার দাবি জানিয়ে নাসির উদ্দিন ইউছুফ বলেন, মুক্তিযুদ্ধের পৰ শক্তি যুদ্ধাপরাধীদের বিচারে বিলম্ব করলেও আমাদের বিরোধী শক্তি বসে নেই। তারা এখনো আমাদের সনত্মানদের মেরে ডাস্টবিনে ফেলে দিচ্ছে। অবিলম্বে তালিকা করে শিবির নেতাকমর্ীদের গ্রেফতার এবং নিষিদ্ধ করার দাবি জানান তিনি।

No comments

Powered by Blogger.