রোনালদোর নতুন মাইলফলক

স্প্যানিশ লিগের এবারের মৌসুমে রিয়াল মাদ্রিদের মতো খানিকটা পিছিয়ে পড়েছিলেন দলের তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদোও। সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসি।
তবে আজ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে আবারও লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিয়েছেন রোনালদো। গেটাফের বিপক্ষে স্প্যানিশ লিগের আজকের ম্যাচে হ্যাটট্রিক করেছেন এই পর্তুগিজ স্ট্রাইকার। আর এই হ্যাটট্রিকের মাধ্যমে নতুন একটি মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। ক্লাব ফুটবল ক্যারিয়ারে এখন রোনালদোর গোলসংখ্যা ৩০০। রোনালদোর এই হ্যাটট্রিকের সুবাদে গেটাফের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। অপর গোলটি করেছেন সার্জিও রামোস।
২০০২ সালে ক্লাব ফুটবলের ক্যারিয়ার শুরুর পর পর্তুগালের স্পোর্টিং সিপি ক্লাবের হয়ে পাঁচটি গোল করেছিলেন রোনালদো। এরপর ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত ১১৮টি গোল করেছিলেন ইংল্যান্ডের শীর্ষ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে। আর বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদো করেছেন ১৭৯টি গোল।
স্প্যানিশ লিগের গত মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইটা দারুণ জমিয়েছিলেন এ সময়ের সেরা দুই স্ট্রাইকার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। শেষ পর্যন্ত ৫০ গোল নিয়ে মেসি শীর্ষস্থানটা দখল করলেও খুব বেশি পিছিয়ে ছিলেন না রোনালদো। লিগ শেষ করেছিলেন ৪৬ গোল নিয়ে। কিন্তু এবারের মৌসুমে সেই হাড্ডাহাড্ডি লড়াইটা উপভোগ করতে পারেননি ফুটবলপ্রেমীরা। এখন পর্যন্ত ২০ ম্যাচ শেষে ২৯ গোল নিয়ে শীর্ষে আছেন মেসি। আজকে গেটাফের বিপক্ষে ম্যাচটির আগে রোনালদো পিছিয়ে ছিলেন ১১ গোলের ব্যবধানে। দুর্দান্ত এই হ্যাটট্রিকের পর এখন রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ২১টিতে। ১৮টি গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার ফ্যালকাও।— রয়টার্স

No comments

Powered by Blogger.