জাবিতে র‌্যাগিং বিষয়ে মিথ্যা খবরে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের রবিবার প্রবেশিকা অনুষ্ঠানের মাধ্যমে বরণ করা হয়েছে। ২৬ জানুয়ারি তাদের ক্লাস শুরু হয়।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছে যে, এই সময় ‘বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডটকমে’ অতিথি লেখক পরিচয়ে সিয়াম সারোয়ার জামিল নামে এক ব্যক্তি ‘জাবি উপাচার্যকে খোলা চিঠি’ শীর্ষক এক লেখা প্রকাশ করেছে। খোলা চিঠিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাহানারা ইমাম হলে একজন নবাগত ছাত্রী র‌্যাগিংয়ের শিকার হয়েছে বলে উল্লেখ করা হয়। র‌্যাগিংয়ের একটি ছবিও চিঠির সঙ্গে জুড়ে দেয়া হয়। হল কর্তৃপক্ষ ও প্রক্টরিয়াল টিম অনুসন্ধান করে জানতে পারে যে, অভিযোগটি সম্পূর্ণ বানোয়াট। ছবিটিও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নয়।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে সম্পূর্ণ ষড়যন্ত্রমূলকভাবে নবাগত ছাত্রছাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি মলিন করার হীন উদ্দেশ্যে অন্ধকারের শক্তি এই অপকর্মটি করেছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের সংবাদ ও তৎপরতায় বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহকে এই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত দুষ্কৃতকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

No comments

Powered by Blogger.