রেজ্জাকুল হাওয়া ভবন নিয়ে গুরম্নত্বপূর্ণ তথ্য দিয়েছেন- ১০ ট্রাক অস্ত্র মামলা

 চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলার আসামি এনএসআইর সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দারকে সিআইডির প্রধান কার্যালয়ে ৫ দিন জিজ্ঞাসাবাদ বুধবার শেষ হয়েছে।
সিআইডির ঢাকার কেন্দ্রীয় কার্যালয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। আজ বৃহস্পতিবার আলোচিত এ মামলার অত্যনত্ম গুরম্নত্বপূর্ণ এই আসামিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। আদালতে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করতে পারেন।
সিআইডি সূত্রে জানা যায়, জিজ্ঞাসাবাদে রেজ্জাকুল হায়দার দশ ট্রাক অস্ত্রের চালান ও খালাস সম্পর্কে অনেক গুরম্নত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তাঁর কাছ থেকে পাওয়া গেছে স্মরণকালের বৃহত্তম এ অস্ত্র চোরাচালানের সঙ্গে তৎকালীন সরকারের প্রভাবশালী নীতিনির্ধারক মহল ও হাওয়া ভবনের সংশিস্নষ্টতার বিষয়। তবে সবকিছু নির্ভর করছে আদালতে তিনি ১৬৪ ধারার জবানবন্দীতে তা স্বীকার করেন কিনা। কেননা, ইতোপূর্বে এনএসআইর গ্রেফতারকৃত অপর চার কর্মকর্তা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিলেও রেজ্জাকুল হায়দারের মুখ থেকে বলতে গেলে কিছুই বের করা যায়নি। কিন্তু সিআইডি মনে করছে, ঐ সময় রেজ্জাকুল হায়দার যেহেতু ডিজিএফআইয়ের পরিচালকের দায়িত্বে ছিলেন এবং একই সঙ্গে তিনি ছিলেন হাওয়া ভবনের সঙ্গে অত্যনত্ম ঘনিষ্ঠ সেহেতু এ বিষয়ে তার অনেক কিছু জানা থাকার কথা। রেজ্জাকুল হায়দারের মুখ খোলানো গেলেই মামলা তদনত্মের েেত্র একটি বড় ধরনের অগ্রগতি সাধিত হবে।

No comments

Powered by Blogger.