শীর্ষ কর্মকর্তাদের রাষ্ট্রপতি ॥ পুলিশ জনগণের বন্ধু এটা প্রমাণ করতে হবে

রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান দেশে জঙ্গীবাদ যাতে পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে সর্বদা সজাগ ও সতর্ক থাকতে পুলিশ বাহিনীকে নির্দেশ দিয়েছেন।
‘পুলিশ সপ্তাহ-২০১৩’ উপলক্ষে বৃহস্পতিবার ঢাকায় বঙ্গভবনে শীর্ষ পুলিশ কর্মকর্তাদের এক সমাবেশে বক্তৃতাকালে রাষ্ট্রপতি বলেন, ‘আগামীতে জঙ্গীবাদ যাতে আবারও মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে আপনাদের সর্বদা সজাগ ও সতর্ক থাকতে হবে।’ খবর বাসসর।
দেশের আইনশৃঙ্খলা বজায় রাখা এবং জানমালের নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে পুলিশ সদস্যদের সক্ষমতা প্রমাণ করার কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘আইনশৃঙ্খলা বজায় রাখা দেশের উন্নয়নের পূর্বশর্ত।’ তিনি বলেন, সকল পুলিশ সদস্যের প্রমাণ করতে হবেÑ ‘পুলিশ জনগণের বন্ধু’।
রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান বলেন, ‘আমাদের প্রিয় মাতৃভূমির কল্যাণের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সততা, দেশপ্রেম, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের ভিত্তিতে আপনাদের দায়িত্ব পালন করতে হবে।’ তিনি পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি এ বাহিনীকে একটি জন-বান্ধব বাহিনীতে পরিণত করতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন। মোঃ জিল্লুর রহমান বলেন, বর্তমান সরকার পুলিশ বাহিনীর সামগ্রিক উন্নয়নের জন্য পুলিশের পদমর্যাদা ও পদের সংখ্যা বৃদ্ধি এবং জনবল বাড়ানোসহ বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

No comments

Powered by Blogger.