শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

 বেসরকারী মাধ্যমিক স্কুল ও কলেজের পঞ্চম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাসের হার ৩৮ দশমিক ৩৩ শতাংশ। স্কুল পর্যায়ে পাসের হার ৩৭ দশমিক ০৯ শতাংশ এবং কলেজ পর্যায়ে পাসের হার ৩০ দশমিক ৩২ শতাংশ।
জাতীয় শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপৰের (এনটিআরসিএ) অধীনে এই পরীৰায় মোট ১ লাখ ২ হাজার ৩৪৮ জনের মধ্যে পাস করেছেন ৩৯ হাজার ২২৫ জন পরীৰার্থী। বৃহস্পতিবার বিকেল ৫টায় পরীৰার ফল প্রকাশ করা হয়। এনটিআরসিএ'র ওয়েবসাইট (িি.িহঃৎপধ.মড়া.নফ) থেকে প্রার্থীরা তাদের ফলের কপি ডাউনলোড করতে পারবেন। অন্যদিকে যে কোন মোবাইলের মেসেজ অপশনে গিয়ে হঃৎপধ লিখে একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে ২৭৭৭ নম্বরে পাঠিয়ে দিলেই ফল জানা যাবে। এর আগে গত ১২ এবং ১৩ ডিসেম্বর সারাদেশে এনটিআরসিএ'র অধীনে বেসরকারী স্কুল এবং কলেজের শিৰক নিয়োগের এই প্রাথমিক বাছাই পরীৰা অনুষ্ঠিত হয়। প্রথম দিন অনুষ্ঠিত হয় স্কুল পর্যায়ের পরীৰা এবং দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয় কলেজ পর্যায়ের পরীৰা। স্কুল পর্যায়ের ৩৯টি এবং কলেজ পর্যায়ের ৩০টি বিষয়ে পরীৰা অনুষ্ঠিত হয়েছিল। পরীৰায় স্কুল পর্যায়ে মোট ৬৩ হাজার ২১১ পরীৰার্থীর মধ্যে পাস করেছেন ২৩ হাজার ৪৪৪ জন। কলেজ পর্যায়ে ৩৯ হাজার ১৩৭ জনের মধ্যে পাস করেছেন ১৫ হাজার ৭৮১ জন।
অনার্স ফাইনাল পরীৰার ফল প্রকাশ শুরম্ন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০০৭ সালের অনার্স চতুর্থ বর্ষ বা ফাইনাল পরীৰার ফল প্রকাশ শুরম্ন হয়েছে। বৃহস্পতিবার প্রথম দিনে ইসলামী শিৰা, পরিসংখ্যান, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, নৃবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি ও আরবী বিষয়ের ফল প্রকাশ করা হয়েছে। ইতোমধ্যে ফলের কপি কলেজগুলোতে পাঠিয়ে দেয়া হয়েছে। এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ ও িি.িহঁৎবংঁষঃং.হবঃ) থেকেও ফল জানা যাবে। কর্তৃপৰ জানিয়েছে, অন্যান্য বিষয়ের ফল পর্যায়ক্রমে প্রকাশ করা হবে।

No comments

Powered by Blogger.